ইতালিতে সাংবাদিক লুৎফর রহমানকে সম্মাননা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০১৮, ১৬:৫৭

প্রবাসী সাংবাদিক লুৎফর রহমানের প্রবাস জীবন ইতালিতে ৪৫ বছরপূর্তিতে ‘অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব ও বাংলা প্রেসক্লাব, ইতালি’ যৌথভাবে সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে।

সম্মাননা অনুষ্ঠানের প্রধান অতিথি রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার বলেন, লুৎফর রহমান একজন সাদা মনের মানুষ, তিনি সম্মান পাওয়ার মতই একজন ব্যক্তি। যার কোন অহংকার নেই, বরং তিনি এই সমাজকে অলংকৃত করেছেন। তাকে সম্মান দিয়ে সত্যিই এই সাংবাদিক পরিবার প্রশংসনীয় কাজ করেছে, এই উদ্যোগ অব্যহত থাকলে ইতালির সত্যিকারের ভাল মানুষগুলো অন্তত সম্মান পাবে।

অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে এবং বাংলা প্রেসক্লাব ইতালির সহ-সভাপতি লাবণ্য চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও ছিলেন- ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ-সভাপতি আবু সাইদ খান, জসিমউদ্দিন, ইতালি বিএনপির সাধারণ সম্পাদক ঢালী নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, বাংলাদেশ সমিতির সহ-সভাপতি ফিরোজ খান, আওয়ামী লীগ নেতা আইয়ুব খান প্রিন্স, আতিয়ার রসুল কিটন, আবু তাহের।

এছাড়াও বরিশাল বিভাগ সমিতির সভাপতি কামরুল আহসান মিন্টু, সহ-সভাপতি মজিবুর রহমান সিকদার, আলামীন ভূইয়া, অলিউদ্দিন শামীম, বাংলাদেশ বাংকার সমিতি রোমের আহমেদ সেলিম, ওসমান সরদার সোহেলসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

আরো উপস্থিত ছিলেন রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, ইতালি আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাবীব মোগদম, আইনবিষয়ক সম্পাদক ফারুক খালাসী, সদস্য মোহাম্মদ আলী, আমিন বেপারী, বরিশাল যুব বিভাগীয় সমিতির সাধারণ সম্পাদক নাসির খান, মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের মধ্যে নীলুফার বানু, উম্মে হানি চৌধুরী, শামিমা পপি, বাবলী ইউসুফ, শেলী ও ইফা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা একটি সুন্দর সমাজ গঠনে লুৎফর রহমানের মত সমাজসেবী হওয়ার আহ্বান জানান।

আলোচনা পর্ব শেষে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব ও বাংলা প্রেসক্লাব ইতালি, বরিশাল বিভাগ সমিতি এবং হিউম্যান আন্ডার কনস্টাকশন নামে সামাজিক সংগঠন লুৎফর রহমানকে ক্রেস্ট প্রদান করে সম্মাননা জানায়।

(ঢাকাটাইমস/৭অক্টোবর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :