গেইলের অদ্ভুত আবদার রাখলো উ’ইন্ডিজ ক্রিকেট বোর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ অক্টোবর ২০১৮, ১০:৪৪ | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০১৮, ১০:৩৮

দেশের হয়ে খেলা নয়, টি-টোয়েন্টি লিগই ক্যারিবিয়ান ক্রিকেটারদের কাছে আগে! আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলার জন্যই ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ক্রিস গেইল।

কিছুদিন আগেই ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। অনেকেই বোর্ডের চুক্তিতে সই করতে অস্বীকার করেছেন, কোনও কোনও ক্রিকেটার আবার শর্ত চাপিয়েছেন। যেমন আরভিন লুইসের মতো ব্যাটসম্যান বোর্ডের চুক্তিতে সই করেননি। আসলে টি-টোয়েন্টি লিগের মোহ কাটাতে পারছেন না কেউ। ক্যারিবিয়ান ক্রিকেটে এটা চরম ক্ষতি করছে। ইয়ান বিশপের মতো সাবেক তারকার মুখেও একই কথা শোনা গেছে। তার মতে, বোর্ডের এই ব্যাপারে কড়া হওয়া উচিত।

শারজাতে শুরু হয়ে গেছে আফগানিস্তান প্রিমিয়ার লিগ। ৫টি দলকে নিয়ে এই প্রতিযোগিতা। বাল্খ লেজেন্ডসের হয়ে খেলবেন ক্রিস গেইল। ২১ অক্টোবর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। ওই দিনই আবার ভারত–ওয়েস্ট ইন্ডিজ একদিনের সিরিজ শুরু। তা সত্ত্বেও আফগানিস্তান প্রিমিয়ার লিগে খেলার জন্য ক্রিস গেইলকে অনুমতি দিয়েছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড।

যদিও টি-টোয়েন্টি সিরিজ খেলবেন কিনা, তা এখনও পরিষ্কার নয়। গেইলকে ছাড়পত্র দেওয়ার পেছনে কারণও রয়েছে। ২০১৯ বিশ্বকাপের জন্য ক্রিস গেইলের কথা ভাবছে না ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড, এখন থেকেই তরুণদের সুযোগ দিয়ে দল তৈরি করে নেওয়ার পক্ষপাতি। গেইলের মাথায় অবশ্য ইংল্যান্ড বিশ্বকাপের কথা রয়েছে। ভারতের বিরুদ্ধে একদিনের সিরিজ না খেললেও, পরের বছর ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে খেলবেন।

একদিনের সিরিজ থেকে গেইল নিজেকে সরিয়ে নেওয়া প্রসঙ্গে সাবেক ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার কার্ল হুপার বলেন, ‘‌একজন ক্রিকেটার দেশের হয়ে না খেলে টি-টায়েন্টি লিগ খেলতে চলল। আর বোর্ডও তাকে অনুমতি দিল। গেইলের মতো সিনিয়র ক্রিকেটার যদি এইরকম করে, জুনিয়ররা তো অনুসরণ করবেই। বোর্ড যদি কড়া না হয়, ক্যারিবিয়ান ক্রিকেটের দুর্দশা কাটবে না।’

হুপার মনে করেন, আফগানিস্তান প্রিমিয়ার লিগ খেলে অনায়াসে একদিনের সিরিজ খেলতে পারে। তিনি যে যুক্তি দিলেন, অগ্রাহ্য করার মতো নয়, ‘‌অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের ক্রিকেটার কি আইপিএল খেলে না?‌ দেশের খেলা থাকলেই ওরা কিন্তু আইপিএলের মাঝপথে চলে যায়। গেইলেরও তো একদিনের সিরিজ খেলতে কোনও অসুবিধা নেই।’‌

(ঢাকাটাইমস/৮অক্টোবর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :