মালালার দেখা পেতে উদগ্রীব শাহরুখ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০১৮, ১৪:৪৬

শান্তিতে নোবেলজয়ী পাকিস্তানি তরুণী মালালা ইউসুফজাইয়ের সঙ্গে বৈঠকে আগ্রহ দেখিয়েছেন বলিউড অভিনেতা শাহরুখ খান। একই সঙ্গে আগ্রহী এই সাক্ষাৎকারের জন্য অধীর অপেক্ষায় রয়েছেন মালালা নিজেও।

বিশ্বখ্যাত অক্সফোর্ড ইউনিভার্সিটির একটি অনুষ্ঠানে বক্তৃতা দেয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে বলিউড অভিনেতা শাহরুখ খানকে। সেই আমন্ত্রণ গ্রহণ করেছেন বলিউড বাদশাহ।

এ বিষয়ে শাহরুখ খান জানিয়েছেন, তিনি অক্সফোর্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে ভালোবাসেন। আর সাক্ষাৎপ্রার্থী যদি মালালা হন তবে তাকে তিনি অগ্রাধিকার দেবেন। খবর গাল্ফ টুডের।

রবিবার মালালা অক্সফোর্ড ইউনিভার্সিটির প্রিন্সিপালের টুইট শেয়ার করেন। যেখানে লেখা রয়েছে, ইউনিভার্সিটির লেডি মার্গারেট হলে শিক্ষার্থীদের উদ্দেশ্যে কিছু বলার জন্য শাহরুখ খানকে আমন্ত্রণ জানানো হয়েছে। এই টুইট শেয়ার করে মালালা লিখেছেন, ‘অপেক্ষা করছি! এসআরকে’।

এই টুইটের জবাবে শাহরুখ খান লিখেছেন, আমি এটা করতে ভালোবাসি। সাক্ষাতের ক্ষেত্রে আপনি অগ্রাধিকার পাবেন। যত দ্রুত সম্ভব আপনার সঙ্গে সাক্ষাতের সময় ঠিক করবে আমার দল।

এর আগে ২০১৭ সালে মালালার সঙ্গে সাক্ষাৎ করেছিলেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

নারী শিক্ষায় তালেবানের বিরুদ্ধে সংগ্রাম এবং তালেবানের হামলার শিকার হওয়ার পর বিশ্বব্যাপী আলোচনায় আসেন মালালা। এ ঘটনার পর ২০১৪ সালে শান্তিতে নোবেল পান তিনি। হামলার পর থেকে ব্রিটেনে পরিবারসহ বসবাস করে আসছেন তিনি। বর্তমানে অক্সফোর্ডে অধ্যায়ন করছেন ২১ বছর বয়সী এই নোবেলজয়ী।

ঢাকাটাইমস/০৮অক্টোবর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত