প্যারিসে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

এ কে মামুন, ফ্রান্স
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০১৮, ১৯:৫৫

ফান্সের প্যারিসে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে প্রবাসী কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে।

শনিবার বিকালে স্থানীয় একটি অভিজাত হলে ফ্রেঞ্চ বাক (Baccalauréat) অনার্স, মাস্টার্স ও হাই স্কিল প্রফেশনাল চারটি ক্যাটাগরিতে ২৪ জন গুণী শিক্ষার্থীকে সম্মাননা দেয়া হয়।

বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স বিএসএফ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এ সময় ফ্রান্সের জাতীয় ক্রিকেট দলে সুযোগ পাওয়া প্রথম বাংলাদেশি জুবাইদ আহমেদ এবং ফ্রেঞ্চ জাতীয় ক্রিকেট লীগে তৃতীয় বিভাগ চ্যাম্পিয়ন শিরোপা জয়ী দল বাংলাদেশ ক্রিকেট ক্লাব প্যারিসের খেলোয়াড়দেরকেও সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশিসহ বিপুলসংখ্যক বিদেশিদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

টিভি উপস্থাপক জহিরুল রানার সুনিপূণ উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- ফ্রান্স সরকার কর্তৃক সর্বোচ্চ সম্মাননা লিজেন্ট দূ অনারসহ চারটি পদকপ্রাপ্ত একমাত্র বাংলাদেশি বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক প্রফেসর ড. মাহমুদ শাহ কোরেশী। বিশেষ অতিথি ছিলেন- ফ্রান্সের ইনালকো বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ফিলিপ বেনোয়া।

বাংলাদেশ ও ফ্রান্সের জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিসিএফের পরিচালক এমডি নুর।

এ সময় আরো বক্তব্য দেন- ইপিবি ফ্রান্স শাখার সভাপতি ফারুক খান, শাহ জাফর, বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, অমি ভয়াজের স্বত্বাধিকারী এস এইচ হায়দার, শিক্ষিকা ও নারী নেত্রী হাসনাত জাহান, হিউম্যান রাইটস মিশনের চেয়ারম্যান ডক্টর আব্দুল মালেক ফরাজী, প্যারিস বাংলা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল, ইপিবিএ নেতা সাইফুল ইসলাম, এনটিভি ফ্রান্স প্রতিনিধি নয়ন মামুন, নিউজ ২৪ এর ফ্রান্স প্রতিনিধি ফেরদৌস করিম আখঞ্জী, আভেক রাব্বানী স্কুলের পরিচালক কৌশিক রাব্বানী খান, তারেক আজিজ, হোসাইন সালাম প্রমুখ।

ফ্রেঞ্চ ও বাংলায় উদ্দীপনামূলক বক্তব্য দেন- আকাশ মোহাম্মদ হেলাল। অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন, তুহিনা আক্তার রিমা।

বর্নাঢ্য এই আয়োজনে ছিল বাংলা গান ও কবিতা। এতে অংশগ্রহণ করেন, আজিমুল হক খান, কণ্ঠশিল্পী ইমতিয়াজ ও নবাগত কণ্ঠশিল্পী মোহনা খান।

অনুষ্ঠানে সংবর্ধিত শিক্ষার্থী ও গুণীজনদের মধ্যে সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/৮অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :