সাকিবকে বলেছিলাম ঝুঁকি নিও না: পাপন

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০১৮, ১৮:১৮

ইনজুরি সংক্রান্ত বিষয় নিয়ে এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। চিকিৎসা নিতে তিনি এখন রয়েছেন অস্ট্রেলিয়ায়। ইনজুরি কাটিয়ে সাকিব কবে মাঠে ফিরতে পারবেন তা নিয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। আঙুলে সার্জারি করানোর প্রয়োজন হলে তাকে দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হবে। তাই ২০১৯ সালের বিশ্বকাপেও সাকিবের খেলা নিয়ে থেকে রয়েছে অনিশ্চয়তা।

অনেকে বলছেন, বিসিবির চাপে সাকিব এশিয়া কাপে খেলতে গিয়েছিলেন। এ কারণেই সাকিবের এমন জটিল পরিস্থিতির মধ্যে পড়তে হয়েছে। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, তিনি নিজেই সাকিবকে ঝুঁকি নিতে নিষেধ করেছিলেন।

মঙ্গলবার নাজমুল হাসান পাপন গণমাধ্যমকে জানিয়েছেন, মক্কা ও মদিনায় সাকিব আমার সঙ্গে দেখা করেছিল। আমি ওকে বলেছিলাম মোটেও ঝুঁকি নিও না। ভালো একজন চিকিৎসকের পরামর্শ নাও। তারপর সিদ্ধান্ত নাও। কিন্তু ও আমাকে বলল যে, ফিজিও বলেছে কোনো সমস্যা নেই। তারপরও আমি ওকে জিজ্ঞাসা করলাম, খেললে ওখানে আরো সমস্যা তৈরি হতে পারে কি না? ও বলল, না। আমি ওকে আবার বললাম, তুমি ভালো একজন চিকিৎসককে দেখাও। তারপর সিদ্ধান্ত নাও।

গত জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচে ফিল্ডিং করার সময় বাম হাতের কনিষ্ঠা আঙুলে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন সাকিব আল হাসান। এরপর বেশ কিছুদিন তিনি ছিলেন মাঠের বাইরে। ইনজুরি কাটিয়ে তিনি মাঠে ফেরেন গত মার্চে। খেলেন নিদাহাস ট্রফিতে। এরপর অংশ নেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। তারপর আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে তিনি অংশ নেন।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ চলাকালে সাকিবের হাতে পুনরায় সমস্যা দেখা দেয়। ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরে সাকিব আল হাসান জানিয়েছিলেন, এশিয়া কাপের আগেই তিনি অস্ত্রোপচার করাতে চান। কিন্তু পরবর্তীতে তিনি এশিয়া কাপে অংশ নেয়ার সিদ্ধান্ত নেন। এশিয়া কাপে খেলতে গিয়ে সাকিবের হাতের অবস্থা আরো খারাপ হওয়ায় টুর্নামেন্টের মাঝপথেই তিনি দেশে ফিরে আসেন।

(ঢাকাটাইমস/৯ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :