ডিএনসিসির অফিসে দুদকের অভিযান, তিনজন বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ অক্টোবর ২০১৮, ২০:৫৭

ঘুষ ও দুর্নীতির অভিযোগে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) অঞ্চল-২ এর মিরপুর অফিসে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক। অভিযানে দুর্নীতির সম্পৃক্ততা পাওয়ায় তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আসা অভিযোগের পরিপ্রেক্ষিতে সহকারী পরিচালক সেলিনা আখতার মনির নেতৃত্বে মঙ্গলবার দুদকের সাত সদস্যের একটি দল এই অভিযান চালায়।

দুদক জানায়, লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার হিসেবে কর্মরত তিনজনের সঙ্গে একজন করে দালাল সংযুক্ত আছে, যারা তাদের ঘুষ লেনদেনে সহায়তা করছে। দুদকের অভিযান দল ডিএনসিসির মিরপুর অফিসে উপস্থিত হলে দালালরা পালিয়ে যায়। বাবুল নামে প্রকৌশল শাখার একজন চেইনম্যানের বিরুদ্ধে ঘুষের বিনিময়ে সব কাজ করে দেওয়ার অভিযোগ পাওয়া যায়। দুদক টিম সেই অফিসে সিটিজেন চার্টার এবং বিভিন্ন সেবার ফি সম্বলিত তালিকা পায়নি।

দুদক কর্মকর্তাদের উপস্থিতিতে এসব অনিয়ম শিগগির দূর করার নিশ্চয়তা দেন ডিএনসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা। এই অভিযানের পর দুর্নীতির দায়ে সংশ্লিষ্ট তিনজনকে সাময়িক বরখাস্ত করা হয়।
অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘দুদক সরকারি দপ্তরের সেবা প্রদানকে ঘুষের অভিশাপমুক্ত করতে দৃঢ়প্রতিজ্ঞ। ভবিষ্যতে দুর্নীতি বন্ধে প্রয়োজনে ট্র্যাপ অভিযান চালানো হবে।’

(ঢাকাটাইমস/০৯অক্টোবর/আরকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত