চার মাসে ৬০ লাখ মি এইট বিক্রি করেছে শাওমি

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৮, ১১:০৫

চীনের রাইজিং স্টার শাওমি চার মাসে ৬০ লাখ মি এইট মডেলের স্মার্টফোন বিক্রি করেছে। এটি কোম্পানির একটি বড় রেকর্ড। চীনের জনপ্রিয় ওয়েবসাইট উইবো এই তথ্য নিশ্চিত করেছে। 

উইবোকে দেয়া এক সাক্ষাৎকারে শাওমির চেয়ারম্যান এবং সিইও লেই জুন জানিয়েছেন, সারা পৃথিবীতে দেদারসে বিক্রি হচ্ছে মি এইট মডেলের ফোনটি। এটি বাজারে আসার চার মাসের মধ্যে বিক্রি হয়েছে ৬০ লাখ ইউনিট ফোন। যা কোম্পানির কাছে একটি মাইলস্টোন। 

শাওমির মি এইট সিরিজে বেশ কয়েকটি মডেল রয়েছে। এগুলো হলো মি এইট, মি এইট প্রো, মি এইট লাইট এবং মি এইট এসই। 

এই বছরের জুন মাসে মি এইট মডেলটি বাজারে আনে শাওমি। 

মি এইট মডেলের এই ফোনটি শাওমির সর্বশেষ ফ্লাগশিপ ফোন। জনপ্রিয় ক্যামেরা রেটিং ওয়েবসাইট ডিএক্সওমার্ক এই ফোনটির ক্যামেরা রেটিং দিয়েছে। ফোনটির ক্যামেরা টেস্ট করে সেই ক্যামেরার রেজাল্ট নিজেদের ওয়েবসাইটে জানিয়ে দিয়েছে ডিক্সওমার্ক। আর এই টেস্টে মি এইট পেয়েছে ৯৯ নম্বর। আশ্চর্যভাবে আইফোন এক্স থেকে ২ নম্বর বেশি মি এইটের। 

ছবি তোলার জন্য ডিক্সওমার্ক টিমের কাছ থেকে মি এইট ১০৫ নম্বর পেয়েছে। ভিডিও তোলার জন্য পেয়েছে ৮৮। আপাতত মোবাইলের দুনিয়ায় ডিক্সওমার্ক এ সেরা নম্বর পেয়েছে হুয়াওয়ে পি ২০ প্রো। ছবি তোলার জন্য এই ফোন পেয়েছে ১১৪ নম্বর, আন্যদিকে ভিডিও তোলার জন্য হুয়াওয়ে পি ২০ প্রো পেয়েছে ৯৮ নম্বর। দ্বিতীয় স্থানে রয়েছে এইচটিসি ইউ১২ প্লাস। ছবি তোলার জন্য এইচটিসি ইউ ১২ প্লাস পেয়েছে ১০৬ নম্বর। আর ভিডিও তুলে ফোনটি পেয়েছে ৯৫ মার্ক।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত