‘তারেকের ফাঁসি, খালেদার বিচার চাই’

ডা. দীপু মনি
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৮, ১৮:৪৯
ফাইল ছবি

১৪ বছর পর বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় হলো। বাবর, পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড আর তারেক রহমান ও হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড হলো।

রায়ের পর্যবেক্ষণে বলা হয়েছে, হাওয়া ভবনে গ্রেনেড হামলার ষড়যন্ত্র হয়েছিল। তাহলে ষড়যন্ত্রের মাস্টারমাইন্ড তারেক রহমানের কেন মৃত্যুদণ্ড হলো না, এ প্রশ্ন সবারই।

আর তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর মৃত্যুদণ্ড হলেও তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী বেগম জিয়ার বিষয়ে কোনো রায় নেই। যদিও তদন্তে ও আসামিদের জবানবন্দিতে এসেছে যে, তৎকালীন প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বেগম জিয়া হামলা সম্পর্কে জানতেন, হামলার আলামত নষ্ট করার আদেশ দিয়েছিলেন এবং ডিজিএফআইকে এ হামলা সম্পর্কে তদন্ত করতে নিষেধ করেছিলেন।

আশা করি সকল অপরাধীই শাস্তি নিশ্চিত হবে। ২১ আগস্টে নিহতদের পরিবার এবং যারা এখনো সে হামলার বীভৎসতার চিহ্ন দেহ ও মনে বয়ে বেড়াচ্ছেন তারা পুরোপুরি সন্তুষ্ট হবেন মূল পরিকল্পনাকারীসহ সব অপরাধীর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত হলে।

বর্তমান সরকারের সময়েই একে একে সকল হত্যাকাণ্ডের বিচার হচ্ছে। প্রতিষ্ঠিত হচ্ছে আইনের শাসন। ইনশাল্লাহ ভবিষ্যতে আর কেউ এধরনের অপরাধ করবার সাহস পাবে না। আর সে কারণেই কখনো যেন আর বিএনপি-জামায়াত খুনিচক্র রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হতে না পারে সে লক্ষ্যে বাংলাদেশের জনগণ সদা সতর্ক থাকবেন বলে বিশ্বাস করি।

তারেক জিয়ার ফাঁসি চাই, খালেদা জিয়ার বিচার চাই।

দীপু মনি: সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :