রোমে এলডিপি মহাসচিবকে সংবর্ধনা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৮, ২০:৫০

বৃহত্তর কুমিল্লার কৃতি সন্তান বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক সাংসদ এবং লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব মুক্তিযোদ্ধা রেদোয়ান আহমেদের ইতালি আগমন উপলক্ষে ইতালি প্রবাসীরা গণসংবর্ধনার আয়োজন করে।

রাজধানী রোমের সুন্দরবন রেস্টুরেন্টের হল রুমে বৃহত্তর কুমিল্লা সমিতি ইতালির আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে আলোচনা করেন। বলেন, কিভাবে তিনি সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এবং তার এলাকার জনগণ কিভাবে মুক্তিযুদ্ধের সময় বিভিন্ন ধরনের সহযোগিতা করেছিল।

তিনি বলেন, আমরা যুদ্ধ করেছিলাম অর্থনৈতিক মুক্তির জন্য। আমাদের দেশের সার্বভৌমত্ব রক্ষা ও স্বাধীনভাবে বেঁচে থাকার জন্য। কাজেই এই দেশের কল্যাণের জন্য আমাদের কাজ সব সময়ই করতে হবে। যার যার জন্মভূমি থেকে এই উদ্যোগ নিতে হবে।

তিনি তার এলাকায় ৭টি উচ্চ বিদ্যালয়, ৩টি বালিকা উচ্চ বিদ্যালয় এবং ৩টি কলেজ প্রতিষ্ঠা করেছেন।

প্রধান অতিথি উপস্থিত অতিথিদের বলেন, আপনাদের অর্থাৎ প্রবাসীদের টাকায় সচল থাকে আমাদের প্রাণ প্রিয় দেশ। দেশের প্রতিটি উন্নয়নের অংশে আপনাদের সহযোগিতা সত্যিই অতুলনীয়।

এভাবেই দেশের প্রতি ভালবাসা ও দায়িত্ববোধ যেন আগামী প্রজন্ম ও ধারণ করতে পারে সে কথাও তিনি বলেন।

অনুষ্ঠানের সভাপতি ও বৃহত্তর কুমিল্লা সমিতি ইতালির প্রধান উপদেষ্টা দিদারুল আবেদিন বলেন, একজন মুক্তিযোদ্ধার একমাত্র পরিচয় তিনি মুক্তিযোদ্ধা। নিজের জীবনকে উৎসর্গ করে যে দেশকে স্বাধীন করতে চেয়েছে।

সংবর্ধনার এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বৃহত্তর কুমিল্লা সমিতি ইতালির আহ্বায়ক জিয়াউল হক জিয়া এবং পরিচালনা করেন বৃহত্তর কুমিল্লা সমিতি ইতালির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক মাহবুব আলম প্রধান।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বৃহত্তর কুমিল্লা সমিতি ইতালির প্রধান উপদেষ্টা দিদারুল আবেদিন, উপদেষ্টা নজরুল ইসলাম, বৃহত্তর কুমিল্লা সমিতি ইতালির আহ্বায়ক কমিটির সদস্য সচিব আবু তাহের, ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ইতালির সভাপতি হুমায়ুন কবির।

বৃহত্তর কুমিল্লার নেতৃবৃন্দ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন- বরিশাল বিভাগ সমিতির সভাপতি কামরুল আহসান মিন্টু, ফয়েজ আহমেদ, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহীন মিয়া, নবজাগরণ নারী কল্যাণ সমিতির সভাপতি সানজিদা ইসলাম সঙ্গীতা, সহ-সাংগঠনিক সম্পাদক শিমু প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন- বৃহত্তর কুমিল্লা সমিতি ইতালির আহ্বায়ক কমিটির সদস্য দীন মোহাম্মদ, রোমান উদ্দিন, মাসুদ পারভেজ, কসবা মানবকল্যাণ সমিতির সভাপতি রিয়াজ মোল্লা, নাঙ্গল কোট উপজেলা সমিতির সভাপতি লোকমান হোসেন ও সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ, নবীনগর উপজেলা সমিতির সভাপতি মাহিনুর হাসান, চৌদ্দগ্রাম উপজেলা সমিতির ইতালির সভাপতি সুমন আহমেদ, সাবেক আহ্বায়ক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ।

শেষে বৃহত্তর কুমিল্লা সমিতি ইতালি, চৌদ্দগ্রাম উপজেলা সমিতি, নাঙ্গল কোট ফাউন্ডেশন-এর পক্ষ থেকে সংবর্ধিত প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা দেন।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :