মাদ্রিদে বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের অভিষেক

জাহিদুল আলম মাসুদ, স্পেন
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৮, ২১:১২

বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং কমিউনিটির সর্বস্তরের নেতৃবৃন্দের উপস্থিতিতে বৃহত্তর ঢাকার ছয়টি জেলা নিয়ে গঠিত বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করেছে। দীর্ঘ প্রতীক্ষিত এই কমিটি ঘোষণার মধ্যদিয়ে ব্যাপক আনন্দ ও উৎসবমুখর ছিল বাংলাদেশি অধ্যুষিত লাভাপিয়েছ চত্বর।

সোমবার লাভাপিয়েসকেন্দ্রিক স্থানীয় রাজপুত ও সাপ্রান রেস্তোরাঁয় অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম এইচ সোহেল ভূইয়া।

সাংবাদিক একেএম জহিরুল ইসলাম ও তামিম ইকবালের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার ও দূতালয় প্রধান হারুন আল রশীদ।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের আহবায়ক খোরশেদ আলম মজুমদার।

এসময় বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের লক্ষ্য উদ্দেশ্য ও প্রবাসীদের কল্যাণে কাজ করার বিভিন্ন প্রতিশ্রুতি ব্যক্ত করে বক্তব্য দেন- সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলামিন মিয়া, সাধারণ সম্পাদক মিল্টন ভূইয়া কচি, সহ-সভাপতি এস এম আহমদ মনির, মোর্শেদ আলম তাহের, একরামুজ্জানান কিরন, শাহ আলম, সৈয়দ আমিনুল হক আলন, মহিলাবিষয়ক সম্পাদিকা আফরোজা রহমান।

বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি জামাল উদ্দিন মনির, সাবেক সিনিয়র সহ-সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সাধারণ সম্পাদক বকুল খান, ব্যবসায়ী আব্দুস সাত্তার, মো. দুলাল সাফা, মো. জাকির হোসেন, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফর রহমান, বিক্রমপুর-মুন্সিগঞ্জ সমিতির সাবেক সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম স্বাধীন, ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমান, রুবেল রানা, আবুল কালাম আজাদ যুবরাজ, আসাদুজ্জামান রাজ্জাক, নুরুল আলম, ইকবাল আহমেদসহ আরও অনেকে।

এছাড়াও ছিলেন সাংবাদিক ইব্রাহিম খলিল, সাংবাদিক দবির তালুকদার, সেলিম আলিম, ফকরুদ্দিন রাজী, হোসাইন ইকবাল, তারেক হোসেন, পিয়ার হোসেন সৌরভ, মোজাক্কির আব্দুল মোত্তাকিন, মিলাদ আহমেদ, আবুবাকার, স্বপন, আলমগীর হোসেন।

অনুষ্ঠানে এসময় ৫১ সদস্যবিশিষ্ট নবনির্বাচিত কার্যকরী পরিষদ সদস্যদের নাম ঘোষণা করা হয়। প্রধান অতিথির বক্তব্যে মিনিস্টার ও দূতালয় প্রধান হারুন আল রশীদ প্রবাসে এধরনের সামাজিক সংগঠনের প্রয়োজনীয়তা তুলে ধরে প্রবাসীদের কল্যাণে দেশের কল্যাণে সবাইকে মিলেমিশে কাজ করার আহবান জানান।

সভাপতির বক্তব্যে এম এইচ সোহেল ভূইয়া অতিথিদের ধন্যবাদ জানিয়ে প্রবাসীদের কল্যাণে বেশকিছু কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন এবং তা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন। পরে নৈশভোজের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :