গ্রেনেড হামলার রায়ে ভৈরব আ.লীগের অসন্তোষ

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ অক্টোবর ২০১৮, ২২:৩৫ | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৮, ২২:২১

২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলার মামলার রায়ে অসন্তোষ প্রকাশ করে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে ভৈরব উপজেলা আওয়ামী লীগ।

বুধবার রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফর রহমান বারব ও পিন্টুসহ ২০ জনের ফাঁসি মেনে নিতে পারলেও তারেক রহমান ও হারিছসহ ১৯ জনের যাবজ্জীবন হওয়ায় ভৈরবে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেছেন।

ভৈবর উপজেলা আওয়ামী লীগ সভাপতি সায়দুল্লাহ মিয়ার নেতৃত্বে আওয়ামী লীগ কার্যালয় থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে ভৈরব শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। তারেক রহমানের ফাঁসি চেয়ে উত্তাল মিছিলে দাবি করেন উপজেলা আওয়ামী লীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

মিছিল শেষে স্থানীয় আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে সংক্ষিপ্ত আলোচনা সভায়  উপজেলা  আওয়ামী লীগ সভাপতি সায়দুল্লাহ মিয়া তার বক্তব্যে বলেন, ২০০৪ সালে বঙ্গবন্ধু এভিনিউতে শেখ হাসিনাকে হত্যার চেষ্টায় চালানো হয়। এই হামলায় প্রাণ হারায় আমাদের ভৈরবে কৃতি সন্তান প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী ও ভৈরব-কুলিয়ারচর আসনের সংসদ সদস্য নাজমুল হাসান পাপনের মা সেই সময়ের মহিলা আওয়ামী লীগের সভানেত্রী আইভী রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হয়েছিলেন তিনশত নেতাকর্মী।

তিনি আরো বলেন, ১৪ বছর পর আজ এই মামলার রায় ঘোষণা হয়েছে। কিন্তু এই মামলার অন্যতম আসামি ও বর্বরোচিত গ্রেনেড হামলার মহা খলনায়ক তারেক রহমানের ফাঁসি আদেশ হয়নি। তারই ক্ষোভে আমরা অসন্তোষ প্রকাশ করছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে আহবান জানাই, উচ্চ আদালতের মাধ্যমে এই খুনি তারেক রহমানের ফাঁসির রায় যেন কার্যকর করা হয়।

পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ বলেন, ২০০৪ সালে যেভাবে আন্দোলন করেছি।  ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলার অন্যতম আসামি তারেক রহমানের যতদিন ফাঁসির রায় কার্যকর করা না হবে, ততদিন ভৈরববাসী কঠোর থেকে কঠোর আন্দোলন করে যাব।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত