ঘরজামাইয়ের বিরুদ্ধে শাশুড়ি হত্যার অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৮, ২৩:০০

কুমিল্লার দেবিদ্বারে সম্পত্তির লোভে সিঁদ কেটে ঘরে ঢুকে সৎ শাশুড়িকে বালিশ চাপায় শ্বাসরোধে হত্যা করেছে ঘরজামাই।

বুধবার বিকালে কুমিল্লার ৪নং আমলি আদালতে অভিযুক্ত ঘরজামাই মনির হোসেন মনির হত্যার কারণ ও হত্যাকাণ্ড ঘটানোর বর্ণনা দেন। ভারপ্রাপ্ত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইরফানুল হক চৌধুরী ১৬৪ ধারায় তার বক্তব্য রেকর্ড করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

শাশুড়ি ফরিদা বেগম (৬২) উপজেলার ধামতি পূর্বপাড়া খোশকান্দি গ্রামের মৃত নুরুল ইসলামের স্ত্রী। ঘরজামাই মনির হোসেন ভিকটিমের সৎ মেয়ে আয়েশার স্বামী। ফরিদা বেগমের বসতঘরের পাশেই ঘরজামাই মনির শ্বশুরের দেয়া জায়গায় আলাদা একটি ঘর তুলে স্ত্রী সন্তানসহ বসবাস করে আসছিলেন। কখনো রাজমিস্ত্রীর কাজ, কখনো অটো চালিয়ে সংসার চালাতেন তিনি। তার মূল বাড়ি দেবিদ্বার উপজেলার খয়রাবাদ গ্রামে।

পুলিশ জানায়, শাশুড়ির ভিটে দখলের পাঁয়তারায় সোমবার রাত ২টার দিকে মনির হোসেন শাশুড়ির টিনসেট ও কাঁচা ভিটি ঘরের জানালার নিচের অংশে সিঁদ কেটে হাত ঢুকিয়ে জানালা খুলে ঘরে ঢুকে বালিশচাপায় শ্বাসরোধে হত্যা করে। সকালে পুলিশ ঘটনাস্থলে এলে সেও অন্যদের সাথে স্বাভাবিকভাবে মৃত শাশুড়ির জন্য কান্নাকাটি করতে থাকে। প্রাথমিকভাবে তাকে কিছু প্রশ্ন করা হলে সে স্বাভাবিক জবাব দিলেও পুলিশের সন্দেহ এড়াতে পারেনি। ব্যাপক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে। ওই ঘটনায় নিহতের মেয়ে মরিয়ম বাদী হয়ে মনির হোসেনকে একমাত্র আসামি করে মামলা করেছেন।

দেবিদ্বার থানার ওসি মো. মিজানুর রহমান জানান, জিজ্ঞাসাবাদে সৎ মেয়ে আয়েশার জামাই মনির হোসেন জানায়- সে সৎ শাশুড়িকে সহ্য করতে পারত না। শাশুড়ি অসুস্থ হওয়ায় সৎ মেয়ের জামাইকে দেয়া অংশ ছাড়া বাকি ছয় শতাংশ জমি পূর্বের সংসারের এক মেয়েসহ ছয় মেয়েকে সমহারে এক শতাংশ করে ছয় শতাংশ জমি লিখে দেয়ার সিদ্ধান্ত নেন। ওই সিদ্ধান্তে ক্ষুব্ধ ছিল ঘরজামাই মনির হোসেন। ২০ হাজার টাকা নিয়েও তাকে খারাপ ডোবা জায়গায় থাকতে দেয়া এবং সবসময় ঘরজামাই, খারাপ বলে খোটা দিয়ে তুচ্ছতাচ্ছিল্য করায় প্রতিশোধ নিতে ও শাশুড়ির ঘরটি দখলে নেয়ার উদ্দেশ্যে বালিশ চাপা দিয়ে একাই শাশুড়িকে হত্যা করেছে।

(ঢাকাটাইমস/১০অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :