সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ২০ কোটি টাকা অনুদান প্রধানমন্ত্রীর

প্রকাশ | ১১ অক্টোবর ২০১৮, ১৩:৪৬ | আপডেট: ১১ অক্টোবর ২০১৮, ১৩:৫৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আগের দেয়া ঘোষণা অনুযায়ী সাংবাদিকদের কল্যাণে গঠিত ট্রাস্টে ২০ কোটি টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভবিষ্যতে সাংবাদিকদের কল্যাণে আরও সহযোগিতারও আশ্বাস দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার গণভবনে সাংবাদিক নেতাদের হাতে এই অনুদানের চেক তুলে দেন শেখ হাসিনা। এ সময় তিনি গণমাধ্যমের বিকাশে তার অবদানের কথা তুলে ধরেন।

এ সময় উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, পিআইবির মহাপরিচালক, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট এর এমডি শাহ আলমগীর, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি, মহাসচিব এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও মহাসচিব।

প্রধানমন্ত্রীর আগ্রহে ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর সরকারি এক তথ্য বিবরণীতে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠনের কথা জানানো হয়। যদিও তা কার্যকর হয় এর আগের ২৫ আগস্ট থেকে

অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিক এবং নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের আর্থিক সাহায্য, বিশেষ অবদান ও মেধাবী সন্তানদের জন্য বৃত্তি বা মঞ্জুরি প্রদানের লক্ষে আইন পাস করেই এ ট্রাস্ট করা হয়েছে।

ট্রাস্ট গঠনের পর থেকে প্রতিবছরই অসচ্ছল এবং আর্থিক দিক থেকে বিপাকে পড়া গণমাধ্যম কর্মীদেরকে সহযোগিতা করা হচ্ছে।

গত ১৯ সেপ্টেম্বর গণমাধ্যমকর্মীদের হাতে অনুদানের চেক তুলে দেয়ার অনুষ্ঠানে ট্রাস্টকে ২০ কোটি টাকা দেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

ঢাকাটাইমস/১১অক্টোবর/টিএ/ডব্লিউবি