সংসদ নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ১৪:৫৮ | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৮, ১৪:৩৯

রাজনৈতিক দল হিসেবে ‘ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ’কে নিবন্ধন না দেয়া পর্যন্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে।

‘ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশে’র মহাসচিব মো. রেহান আফজালের (রাহবরের) পক্ষে বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ।

রিটে ‘ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ’ রাজনৈতিক দল হিসেবে রেজিস্ট্রেশন করার কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়েছে। পাশাপাশি দলটির রেজিস্ট্রেশন না দিয়ে নির্বাচন কমিশন কর্তৃক গত ১১ জুনের দেওয়া চিঠি কেন অবৈধ ঘোষণা করা হবে না সে মর্মেও রুল চাওয়া হয়েছে।

রিট আবেদনে ‘ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ’কে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন প্রদান, সে নিবন্ধন না দেওয়া পর্যন্ত একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণায় নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে।

রিটে আইন, বিচার ও সংসদ বিষয়ক সচিব, স্থানীয় সরকার সচিব, প্রধান নির্বাচন কমিশনার (ইসি), নির্বাচন কমিশনের সচিব ও নির্বাচন কমিশনের উপসচিবকে বিবাদী করা হয়েছে।

ইউনুছ আলী আকন্দ বলেন, রুল জারির নির্দেশনা অনুযায়ী ‘ওই রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আগামী জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিতের নির্দেশনা চেয়ে আবেদন করেছি।

এ বিষয়ে ইউনুছ আলী আকন্দ বলেন, আগামী ১৪ অক্টোবর হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

(ঢাকাটাইমস/১১অক্টোবর/এমএম/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত