জবির ভর্তি পরীক্ষায় বাণিজ্য শাখার আসন বিন্যাস

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৮, ১৮:০৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী বিবিএ (ইউনিট-৩, বাণিজ্য শাখা) এর ১ম বর্ষের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস করা হয়েছে। প্রতি আসনের বিপরীতে ১৭ জন শিক্ষার্থী লিখিত পরীক্ষায় অংশ নেবেন।

শুক্রবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আইইআর, জবি) এই লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের বিজ্ঞপ্তিতে জানা গেছে, ভর্তির লিখিত পরীক্ষার জন্য ৬৪৯টি আসনের বিপরীতে প্রাথমিকভাবে ১২ হাজার ৮১৩ জন শিক্ষার্থী আবেদন করেছিলেন। পরে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটি যাচাই-বাছাই করে ১১ হাজার ১২৩ জন শিক্ষার্থীকে পরীক্ষার জন্য মনোনীত করেছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইউনিট-৩ (বাণিজ্য শাখা) এ ভর্তি পরীক্ষার্থী কম থাকায় এক শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে ১১টা ৩০ মিনিট পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আইইআর, জবি) ভর্তি পরীক্ষার কেন্দ্র নির্ধারণ করা হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ৩০০০০১ থেকে ৩১০৮৬৮ পর্যন্ত এবং পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে (আইইআর, জবি) ৩১০৮৬৯ থেকে ৩১২৮৯৩ পর্যন্ত নির্বাচিত রোলধারী পরীক্ষার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীর করণীয়:

পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র (Admit Card) অবশ্যই সঙ্গে আনতে হবে। পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই পরীক্ষার্থীদের আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগেই সকল কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। এছাড়া পরীক্ষাকক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা যাবে না। হাফ শার্ট ও স্যান্ডেল (মোজা ছাড়া) পরে পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীদের আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরবেন, তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারেন, সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী কোনো অবস্থাতেই অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না। 

আসন বিন্যাস ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jnu.ac.bd) পাওয়া যাবে। এছাড়াও সফলভাবে আবেদন করা পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময়ে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/ ১১অক্টোবর/ আইএইচ/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত