আবহাওয়া স্বাভাবিক, বরিশালে লঞ্চ চলাচল শুরু

বরিশাল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৮, ২০:১৪
ফাইল ছবি

আবহাওয়া স্বাভাবিক হওয়ায় বরিশাল ও ভোলা থেকে ঢাকাগামী লঞ্চ চলাচলের অনুমতি দিয়েছে বিআইডব্লিউটিএ। পাশাপাশি বরিশালের অভ্যন্তরীণ রুটেও লঞ্চ স্বাভাবিক নিয়মে লঞ্চ চলাচল করতে পারবে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ৪টায় বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ বরিশালের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার। তিনি জানান, আবহাওয়া স্বাভাবিক থাকায় বরিশাল ও ভোলা থেকে ঢাকাগামী লঞ্চ চলাচলের অনুমতি দেয়া হয়েছে। তবে ঢাকা থেকে মনপুরা, হাতিয়ার উদ্দেশ্যে এখনো লঞ্চ চলাচলের অনুমতি দেয়া হয়নি।

ওদিকে গভীর বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘তিতলি’র প্রভাবে বরিশালসহ দক্ষিণাঞ্চলে বিরামহীন বৃষ্টি হয়েছে। যদিও ঘুর্ণিঝড় ‘তিতলি’ আজ সকাল নাগাদ উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ভারতের অন্ধ্র প্রদেশ এবং উড়িষ্যায় আঘাত হানায় বাংলাদেশে আঘাত হানার আশঙ্কা নেই বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

তারপরও ‘তিতলি’র প্রভাবে বুধবার সন্ধ্যা ৭টার পর শুরু হওয়া বৃষ্টি এখনও রয়েছে। আজ দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৫৬ মিলিটিমার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এ সময় বাতাসের গতিবেগ ছিল প্রতি ঘণ্টায় সর্বোচ্চ ১৮ কিলোমিটার। সবশেষ খবর অনুযায়ী ঘুর্ণিঝড়ের প্রভাবে সমুদ্রবন্দরে ৩ নম্বর এবং অভ্যন্তরীণ নদী বন্দরে জারি করা হয়েছে ২ নম্বর সতর্কতা সংকেত।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র অবজারভার মো. আনিচুর রহমান জানান, সবশেষ খবর অনুযায়ী ঘুর্ণিঝড় ‘তিতলি’ ভারতের উড়িষ্যা এবং অন্ধ্র প্রদেশ অতিক্রম করে ক্রমশই দুর্বল হয়ে পড়েছে। এটি আর বাংলাদেশের দিকে আসার সম্ভাবনা নেই।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত