চাঁদপুরে ইলিশ ধরায় ১৫ জেলের কারাদণ্ড

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ২২:১২ | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৮, ২২:০২

ইলিশ সম্পদ সংরক্ষণে ৭ অক্টোবর থেকে তিন সপ্তাহ ইলিশ ধরা নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। তবু থেমে নেই জেলেদের ইলিশ ধরা। আইন অমান্য করে মেঘনা নদী থেকে ইলিশ মাছ ধরায় বৃহস্পতিবার চাঁদপুরের ১৫ জেলেকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। তাদেরকে ৭ অক্টোবর থেকে ১১ অক্টোবর পর্যন্ত পৃথক স্থানে অভিযান চালিয়ে আটক করা হয়।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রট মো. মেহেদী হাসান ও সহকারী কমিশনার (ভুমি) চাঁদপুর সদর অমিত চক্রবর্তী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সদর উপজেলার হানারচর ইউনিয়নের গোবিন্দিয়া গ্রামের রিপন পাটোওয়ারী, রহিম শেখ, মাসুদ পাটোওয়ারী। একই উপজেলার তরপুরচন্ডী ইউনিয়নের চুন্নু মিয়া, ফজলু মিয়া, হানিফ সৈয়াল। বিষ্ণপুর ইউনিয়নের মো. শরীফ ও শহরের উত্তর শ্রীরামদী এলাকার আল-আমিনকে কারাদণ্ড দেয়া হয়।

জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বুধবার রাতে মেঘনা নদীর হরিণা ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে রিপন, রহিম ও মাসুদকে মাছ ধরা অবস্থায় আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিন হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

বৃহস্পতিবার সকালে মেঘনার মোহনা থেকে চুন্নু মিয়া, ফজলু মিয়া, হানিফ, শরীফ ও আল-আমিনকে আটক করা হয়। তাদের কাছ থেকে পাওয়া দুই হাজার মিটার কারেন্ট জাল ও দুটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুল বাকী জানান, সাজাপ্রাপ্ত জেলেদের জেলা কারাগারে পাঠানো হয়েছে। জব্দকৃত নৌকা নৌ-পুলিশের হেফাজতে রয়েছে এবং কারেন্ট জালগুলো আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/প্রতিনিধি/এসআই)

 

   

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত