নারী ফুটবলারদের ১০ লাখ করে দিলেন প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ অক্টোবর ২০১৮, ০৮:৫৯ | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৮, ০৮:৫৫

সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপাজয়ী চ্যাম্পিয়ন মেয়েদের গতকাল গনভবনে সংবর্ধনা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সময় নারী ফুটবলারদের ২৩ সদস্যের প্রত্যেককে ১০ লাখ টাকা করে দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা। ফুটবলার ছাড়াও দলে কোচ, ম্যানেজারসহ ছিলেন আরো ১০ কর্মকর্তাকেও সম্মানিত করলেন প্রধানমন্ত্রী। তাদের প্রত্যেককে তিনি ৫ লাখ টাকা করে দিয়েছেন।

সাফ অনূর্ধ্ব-১৮ উইমেন্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়নের মুকুট পরলো বাংলাদেশের মেয়েরা। গত রবিবার ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে ১-০ গোলের জয় পেয়েছে লাল-সবুজরা।

তাছাড়া গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৭-০ গোলে ও নেপালকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। এরপর সেমিফাইনাল ম্যাচে ভুটানকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশের মেয়েরা।

জয়ের পরেই চ্যাম্পিয়ন হওয়া মারিয়া-মাসুরাদের অভিনন্দন জানিয়েছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। কাল গনভবনে সংবর্ধনাকালেও প্রংশসায় ভাসিয়েছেন প্রিয় নেত্রী।

পুরো টুর্নামেন্টে মেয়েদের এমন সাহসী ভূমিকা নিয়ে সংবর্ধনাকালে প্রধানমন্ত্রী বলেন, ‘তোমরা খুব সাহসী ভূমিকা রেখেছো। খেলার পারফরম্যান্সও খুব ভালো ছিলো। আমি চাই খেলাধুলা-সাংস্কৃতিক চর্চায় সবদিক থেকেই ছেলে-মেয়েরা আরো অনেক উন্নত হোক।’

বক্তব্যের আগে প্রধানমন্ত্রী মেয়েদের সবাইকে কিছু উপহার সামগ্রীও তুলে দেন। এরপর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন ও মেয়েদের অধিনায়ক মারিয়া মান্ডা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি ফুটবল উপহার দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন, বাফুফের সিনিয়র সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবং বাফুফের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১২ অক্টোবর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :