ময়মনসিংহ-আশুগঞ্জ গ্রিড লাইন সংস্কার শুরু

আঞ্চলিক প্রতিনিধি
ময়মনসিংহ
| আপডেট : ১২ অক্টোবর ২০১৮, ১৪:০০ | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৮, ১২:৫৩

আরও উন্নত পরিসেবা দেওয়ার জন্য পিডিবির আওতাধীন পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) শুক্রবার থেকে ময়মনসিংহ-আশুগঞ্জ ১৩২ কেভি ডাবল সার্কিট সঞ্চালন লাইনের আশুগঞ্জ-কিশোরগঞ্জ অংশের সার্কিট-১ এর সংস্কার (রিকন্ডাস্টরিং) কাজ শুরু করবে। চলবে আগামী এক মাস।

সংস্কারকাজ চলাকালীন সময়ে ময়মনসিংহ-আশুগঞ্জ ১৩২ কেভি ডাবল সার্কিট সঞ্চালন লাইনের সার্কিট-১ সঞ্চালন লাইনটি বন্ধ থাকবে। এতে আগামী একমাস অতিরিক্ত ৪ থেকে ৬ ঘণ্টা লোডশেডিং হতে পারে। পিডিবির বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যুৎ লাইনের সংস্কার কাজের জন্য ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ৬টি জেলার পিডিবি ও পল্লী বিদ্যুতের ওপর নির্ভরশীল প্রায় এক কোটি মানুষকে লোডশেডিংয়ে পড়বেন। ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা এবং ঢাকা বিভাগের টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলায় সংস্কার কাজ চলাকালীন সময়ে লোডশেডিং হবে।

পিডিবি জানায়, বৃহত্তর ময়মনসিংহ বিভাগের ছয়টি জেলার জন্য ময়মনসিংহ গ্রিড উপকেন্দ্রে ৮৬০ মেগাওয়াট বিদ্যুৎ সরবারহ করা হয়। এর মধ্যে আশুগঞ্জ গ্রিড উপকেন্দ্র থেকে ১৩২ কেভি ডাবল সার্কিট সঞ্চালন লাইনের মাধ্যমে ময়মনসিংহ গ্রিড উপকেন্দ্রে ২০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবারহ করা হয়।

সার্কিট-১ সঞ্চালন লাইনটি বন্ধ করা হলে ৭৫ থেকে ৮০ মেগাওয়াট বিদ্যুৎ সরবারহ কমে যেতে পারে।

গফরগাঁও বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী এজেডএম আনোয়ারুজ্জামান বলেন, গফরগাঁও অফিসের আওতায় ১৫ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হয়। সংস্কার কাজ চলাকালীন ১০ থেকে ১১ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হতে পারে।

সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত লোডশেডিং দেওয়ার প্রয়োজন হতে পারে। বিষয়টি বিদ্যুৎ গ্রাহকদের অবগত করানোর মাইকিং করে প্রচার করা হয়েছে। শুধু পিডিবি নয় পল্লী বিদ্যুতের গ্রাহকগণও লোডশেডিংয়ের আওতাভূক্ত থাকবেন।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) ময়মনসিংহ গ্রিড উপকেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মাসুদুল হক বলেন, সংস্কার কাজ শেষে এই সঞ্চালন লাইনের বিদ্যুৎ সরবারহ ক্ষমতা ২০০ মেগাওয়াট থেকে বেড়ে ৩০০ মেগাওয়াট হবে। আগামী এক মাসের মধ্যে সংস্কার কাজ শেষ হবে।

ঢাকাটাইমস/১২অক্টোবর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :