‘ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়’

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ অক্টোবর ২০১৮, ১৭:৩৭ | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৮, ১৭:৩৬

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শেখ হাসিনা সরকার প্রগতিশীল ও অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়তে চায়। ধর্মনিরপেক্ষ মানে ধর্মহীনতা নয়, সকল ধর্মের মানুষের সমান অংশীদার। কারণ এর মাঝে পশুত্ব ও মনুষ্যত্ব লুকিয়ে রয়েছে। নিজের বিবেককে জাগ্রত করতে হবে।

শুক্রবার সকালে সিংড়া উপজেলা পরিষদ হলরুমে দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, মাত্র নয় বছরে সিংড়া উপজেলার পাঁচ লক্ষ মানুষকে উন্নতজীবনের জন্য চেষ্টা করেছি, বিদ্যুতে আলোকিত করেছি, গ্রামের পর গ্রাম অন্ধকারে ছিল, ১০০০ হাজার কিলোমিটার বিদ্যুৎ দিয়েছি, ২০০ কিলোমিটার পাকা রাস্তা দিয়েছি, স্বাস্থ্যসেবা দিয়েছি, ৪০টি কমিনিউটি ক্লিনিক স্থাপন করেছি, ১২টি ইউনিয়নের ফাইবার অপটিক্যাল দিয়েছি, হাজার হাজার শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষা দিয়েছি। ৬৪টি স্কুল-কলেজে মাল্টিমিডিয়া ক্লাস রুম দিয়েছি। শতাধিক বিদ্যালয়ের নতুন ভবন দিয়েছি, ৮০ কিলোমিটার খাল খনন করা হয়েছে। শতাধিক ব্রিজ, কালভার্ট হয়েছে। ২৫২ কোটি টাকা ব্যয়ে চলনবিল ডিজিটাল সিটি নির্মাণ হচ্ছে। যেখানে ২০ হাজার শিক্ষার্থীর কর্মসংস্থান নিশ্চিত হবে।

সিংড়াকে নিরাপদ ও শান্তির সিংড়া গড়ে তুলেছি। অপরাধী যে হবে তাকে আইনের আওতায় আনা হবে। জঙ্গি, সন্ত্রাসীদের বাংলার মাটিতে হবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা আ’লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, ইউপি চেয়ারম্যান আবুল কালাম প্রমুখ।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত