তারেক রহমানের মৃত্যুদণ্ড দাবি ডেনমার্ক আ’লীগের

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৮, ২০:০২

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি এম এ লিঙ্কন মোল্লা ও সাধারণ সম্পাদক সাব্বির আহম্মেদ এক যুক্ত বিবৃতিতে বিএনপি-জামায়াতের দুঃশাসনামলে, ২১ আগস্ট  ইতিহাসের ঘৃণ্য, নৃশংস ও বর্বরোচিত গ্রেনেড হামলা মামলার রায়েক্ষোভ প্রকাশ করে বলেন, তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদার অনুমতি নিয়ে জেনারেল জিয়ার কুপুত্র তারেক রহমানের পরিকল্পনা এবং ব্যবস্থাপনায় এই নৃশংস ঘটনা হয়েছে।

নেতৃদ্বয় বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর দেশজুড়ে স্বৈরশাসক জিয়া হত্যার রাজনীতি শুরু হয়। তারই ধারাবাহিকতায় ৩ নভেম্বর ১৯৭৫ জাতীয় চার নেতা হত্যাকাণ্ড থেকে শুরু করে ২১ আগস্ট ২০০৪ সালের কলঙ্কিত  হত্যাকাণ্ড হয়। 

নেতৃদ্বয় আরো বলেন, ঘটনার পর এই মামলাকে অন্য খাতে নেয়ার জন্য যা কিছু করা হয়েছে তার সবই বেগম জিয়ার নির্দেশে এবং আদেশে করা হয়েছে। অথচ তিনিই এই মামলার আসামি নন। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল,  তাই আদালতের এই রায়ের প্রতি আমাদের সম্পুর্ণ আস্থা আছে। দেশের জনগণের প্রত্যাশা পূরণে, আমরা রাষ্ট্রের প্রতি  খুনি তারেক রহমানের মৃত্যুদণ্ড এবং বেগম খালেদার শাস্তি দাবি করে উচ্চ আদালতে আপিল করার দাবি জানাই।

একই সাথে জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশের প্রাণ, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জীবন রক্ষায় মহান আল্লাহর দরবারে শোকরিয়া আদায় এবং তার দীর্ঘজীবন কামনা করে বিবৃতি দেন- ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা  মাহবুব জামান আলীম, শাহাব উদ্দিন ভুইয়া,  তাইফুর রহমান ভুইয়া,  মাসুদ চৌধুরী,  সৈয়দ মো. শোয়েব,  সাইফুল আলম, মাহবুব আলম,  মো.  শফিকুল ইসলাম ও মো. শহিদ, ডেনমার্ক আওয়ামী লীগের সহ-সভাপতি আ ন ম আব্দুল খালেক আরিফ, মো. জামাল আহম্মেদ, মনোয়ারা বেগম লিলি, ওলিউল আজাদ লাভলু, অরুণ দাস ও দেবাসীশ সরকার, ডেনমার্ক আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক সামি দাস ও শরীফ তাহের কবীর,  সাংগঠনিক সম্পাদক মনজুর আহম্মেদ লিমন, মন্টু দাস,  সেলিম সারেং,  অর্থবিষয়ক সম্পাদক কাউসার আহম্মেদ সুমন,  তথ্য ও গবেষণা সম্পাদক সেতু আহম্মেদ, আইনবিষয়ক সম্পাদক জিমি আহম্মেদ সোহাগ, মহিলাবিষয়ক সম্পাদক  খাদিজা খাতুন মিনি,  শিক্ষাবিষয়ক সম্পাদক সুমি দাস,  সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক নাসরিন আক্তার মুকুল,  দপ্তর সম্পাদক মো. রিয়াদ শিকদার, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক তৈমুল সোয়েব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. রিয়াজুল করিম রাজু, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক  রতন দত্ত,  স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. অমিত কুমার রায়,  প্রচার সম্পাদক শৈবাল মাহমুদ শাহীন, অভিবাসনবিষয়ক সম্পাদক আল আমীন সাগর, সহ- প্রচার সম্পাদক মোহাম্মদ  রানা, জনসংযোগ সম্পাদক মো. রাসেল মিয়া, প্রবাসীকল্যাণ সম্পাদক সঞ্জয় কুমার দেব, কার্যনির্বাহী সদস্য প্রদীপ কুমারসহ প্রমুখ নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/সিকে/এলএ)

 

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত