পর্তুগালে কবি সৈয়দ আল ফারুককে সংবর্ধনা

রনি মোহাম্মদ, পর্তুগাল
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৮, ২০:৩৪

পর্তুগালের রাজধানী লিসবনে বুধবার বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের উদ্যোগে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় কবি ও শিশুসাহিত্য পরিষদের সভাপতি কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ আল ফারুক ও তার সহধর্মিণী প্রখ্যাত সঙ্গীতশিল্পী নাহিদ নাজিয়াকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

লিসবনের স্থানীয় এশিয়া রেস্টুরেন্টে বুধবার রাত ৯টায় শাহীন সায়ীদের সভাপতিত্বে এবং প্রবাসী কবি মোর্শেদ কমল ও সরদার আহমেদ রায়হানের সঞ্চালনায় সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন সংগঠনের হাবিবুর রহমান, ফৌজিয়া তালুকদার ও আরজু আহমেদ।

অনুষ্ঠানের শুরুতে কবিকে ফুল দিয়ে বরণ করেন কমিউনিটি ব্যক্তিত্ব হুমায়ন কবির জাহাঙ্গীর ও আবুল বাশার বাদশা। এছাড়াও কবি ও তার সহধর্মিণীকে প্রীতি উপহার তুলে দেন সংগঠনের সদস্য নিমনি আহমেদ, আঁখি রহমান ও আসাদ আহমেদ।

কবি সৈয়দ আল ফারুক তার শুভেচ্ছা বক্তব্য দেয়ার সময় এমন আয়োজনে আবেগে আপ্লুত হয়ে পড়েন। প্রবাস থেকেও বাংলা সংস্কৃতির এমন চর্চা দেখে উপস্থিত সকল প্রবাসীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সেই সাথে পর্তুগালে বেড়ে উঠা নতুন প্রজন্মের বাংলা চর্চায় বাংলা স্কুল গঠন করার জন্য সকলকে এগিয়ে আসার আহবান জানান।

সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব আবুল কালাম আজাদ, শাহাদাৎ হোসেন, আব্দুর রাজ্জাক, মজিবুর মোল্লা, আবুল বাশার, মোহাম্মদ লিটন, আবু সাঈদ আলো, মাহফুজুর রহমান রাসেল, জিল্লুর রহমান, নজরুল ইসলাম সুমন, জাহিদ কায়সার, তোবারক হোসেন তপু, হাওলাদার ইফতিয়াজ, মো. জিন্নাহসহ বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশন পর্তুগালের সদস্যরা।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে ছিল মনোমুগ্ধকর কবিতার আড্ডা ও শিল্পী নাহিদ নাজিয়ার দেশাত্মবোধক সংগীতের আয়োজন। এ সময় এমন গুনীজনকে কাছে পেয়ে লিসবনের সকল সৃজনশীল ও সাহিত্যেপ্রেমীদের এক মিলনমেলায় পরিণত হয়ে উঠে অনুষ্ঠানস্থল।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :