তাজিকিস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ জিতলো ফিলিস্তিন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ অক্টোবর ২০১৮, ২১:২৬ | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৮, ২১:১৯

বঙ্গবন্ধু গোল্ড কাপ জিতলো ফিলিস্তিন । শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা গোলশূন্য শেষ হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে তাজিকিস্তানকে ৪-৩ ব্যবধানে হারিয়ে  অপরাজিত চ্যাম্পিয়ন হয় ফিলিস্তিন।

 তাজিকিস্তানের তুরসুনভ কমরোন ও তাবরেজি দাভলাতমিরের শট ফিরিয়ে দেন ফিলিস্তিনের গোলরক্ষক রামি হামাদা। টাইব্রেকারে ফিলিস্তিনের গোল করেন জোনাথন জোরিল্লা, মাহমুদ আলিউইসাত, মুসাব বাতাত ও আব্দুল্লাতিফ আলবাহাদারি।

বিরূপ আবহাওয়া সত্বেও ফাইনাল দেখতে মাঠে উপস্থিত হয়েছিলেন হাজার পনের দর্শক। দুর্দান্ত একটি ফাইনাল উপভোগ করেছেন তারা।

শুরু থেকেই দারুণ জমে ওঠে ম্যাচটি। আক্রমণ পাল্টা আক্রমণ চলতে থাকে। ৩৫তম মিনিটে বড় ধরনের ধাক্কা খায় তাজিকিস্তান। ফাতখুল্লোয়েভ ফাতখুল্লো ফাউলের শিকার হয়ে মেজাজ হারিয়ে সামেহ মারাবাহকে ঘুষি দিয়ে বসেন। ফলে লালকার্ড দেখেন এ তাজিক ফুটবলার। অবশ্য দশজন নিয়েও তাজিকিস্তান দারুণ খেলতে থাকে। ৫৮তম মিনিটে ভালো একটি আক্রমণ শানায় তারা।

৭৬তম মিনিটে নাজারভ আখতামের শট পোস্টে লেগে ফেরার পর রাসুলভ বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল হয়নি। যোগ করা সময়ে আরেকটি সহজ সুযোগ হাতছাড়া করে তাজিকিস্তান।

অতিরিক্ত সময়েও গোলের দেখা পায়নি কোনো দল। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। পেনাল্টি শটে ৪-৩ গোলে তাজিকিস্তানকে হারিয়ে দেয় ফিলিস্তিন।

 (ঢাকাটাইমস/১২অক্টোবর/ডিএইচ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত