ফরিদপুরে ইলিশবিরোধী অভিযান, পাঁচজনের কারাদণ্ড

বিশেষ প্রতিনিধি (এই সময়), ফরিদপুর
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৮, ২১:২০

ইলিশবিরোধী অভিযানে ফরিদপুরের ভ্রাম্যমাণ আদালত পাঁচজনের কারাদণ্ড প্রদান করেছে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মো. হাফিজুর রহমান।

ফরিদপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য অফিসার বিজন কুমারনন্দী এবং আনসার ও ভিডিপির একটি চৌকস দল আদালতকে সহায়তা করে। সাজাপ্রাপ্তদের ফরিদপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

আদালত সূত্র জানায়, ফরিদপুর জেলার সদর উপজেলার প্রমত্মা পদ্মা নদীর কলাবাগান, গোলডাঙ্গীর চর এলাকায় সকাল সাড়ে ৯টা থেকে অভিযান শুরু হয়। দুপুর ২টা পর্যন্ত অভিযান চলে। অভিযানে কারেন্টজালসহ ইলিশ মাছ ধরা অবস্থায় পাঁচজনকে আটক করা হয়। এ সময় ২০ হাজার মিটার ইলিশ ধরা কারেন্ট জাল এবং ৬০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালত আটকদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়।

এরমধ্যে  জেলার সদর উপজেলার তাজউদ্দিন পাট্টাদারের ডাঙ্গীর মোসলেম, হাসান শেখ, ধূলাইর চর এলাকার জাহাঙ্গীর মোল্যা, বিল্লাল মন্ডলকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড এবং চর টেপুরাকান্দি এলাকার চানমিয়াকে ১৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

পরে উদ্ধার মাছ সরকারি বাকশ্রবন প্রতিবন্ধী বিদ্যালয়, সেভ হোম, সরকারি শিশুপরিবারের মধ্যে বিতরণ করা হয় এবং পদ্মাপাড়ে উদ্ধার জাল পুড়িয়ে ফেলা হয়।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/এসবি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত