ডিআরইউতে বর্ণাঢ্য শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৮, ২১:২১

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য সন্তানদের অংশগ্রহণে ‘শিশু-কিশোর সাংস্কৃতিক উৎসব-২০১৮।’আনন্দ আয়োজনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে উৎসবের শুভ উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মাধ্যমে শুরু হয় দিনব্যাপী এ আয়োজন। এরপর আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উৎসব উপলক্ষে শিশুতোষ সাজসজ্জা করা হয় ডিআরইউ প্রাঙ্গণ। দিনব্যাপী এ আনন্দ আয়োজনে সদস্য সন্তান ও সদস্যদের উপস্থিতিতে ডিআরইউ চত্বর ছিল মুখরিত।

ডিআরইউ সভাপতি সাইফুল ইসলামের  সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চিত্রশিল্পী ও সংগঠক কামাল পাশা চৌধুরী। এসময় আরও বক্তব্য দেন, সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, সাংস্কৃতিক সম্পাদক ও উৎসবের আহ্বায়ক মিজান চৌধুরী, কার্যনির্বাহী সদস্য ও অনুষ্ঠান উদযাপন কমিটির সদস্য সচিব জান্নাতুল ফেরদৌস পান্না।

বিকালে সাগর-রুনি মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। অনুষ্ঠানে তিনি শিশু-কিশোরদের সৎ ও আত্মপ্রত্যয়ী হয়ে গড়ে ওঠার আহ্বান জানান। প্রতিমন্ত্রী বলেন, শিশু-কিশোরদের সংস্কৃতি চর্চার মাধ্যমে দেশ-ইতিহাস-ঐতিহ্য জানতে হবে। এই শিশুরাই আগামীতে দেশের নেতৃত্ব দেবে।

এসময় শুভেচ্ছা বক্তব্য দেন দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি।

সাংস্কৃতিক উৎসবে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, (সঙ্গীতে) দেশ বরেণ্য কন্ঠশিল্পী ফরিদা পারভীন, সঙ্গীত পরিচালক শাহীন সরদার ও টিভি উপস্থাপক হাসান মাহমুদ। (আবৃত্তিতে) বাচিক শিল্পী ফয়জুল আলম পাপ্পু, মাসুম আজিজুল বাশার ও শাহানা সিদ্দিকা। (চিত্রাঙ্কনে) বিচারকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক মনিরুজ্জামান।

দিনভর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিআরইউর সহ-সভাপতি গ্যালমান শফি, অর্থ সম্পাদক মানিক মুনতাসির, দপ্তর সম্পাদক মো. জেহাদ হোসেন চৌধুরী, আপ্যায়ন সম্পাদক কামাল উদ্দিন সুমন, কল্যাণ সম্পাদক কাওসার আজম, কার্যনির্বাহী সদস্য আব্দুল্লাহ আল কাফি ও মো. জাফর ইকবাল।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত