খু‌বিতে ব‌হিরাগতদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ১৩

খুলনা ব্যু‌রো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ অক্টোবর ২০১৮, ২১:৫৯

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) শিক্ষার্থীদের সঙ্গে বহিরাগতদের সংঘর্ষ, ধাওয়া পাল্টা-ধাওয়া ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দুই পক্ষের অন্তত ১৩ জন আহত হয়েছেন।

শুক্রবার সন্ধ্যায় খুবির খাজা হলের সামনের মাঠে সিনিয়র ডিভিশন লিগ-২০১৮ খেলা চলাকালে এ সংঘর্ষ হয়।

সংঘর্ষের পর ছাত্ররা বহিরাগত তিনজনকে হলে আটকে রেখেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, খেলা চলাকালে শিক্ষার্থী উত্যক্ত্য করা নিয়ে ঘটনার সূত্রপাত, যা পরে সংঘর্ষে রূপ নেয়। এতে পরবর্তীতে খেলা বন্ধ করে দেয়া হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক ড. শরীফ হাসান লিমন জানান, বিকালে খুলনা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বিশ্ববিদ্যালয়ের খাজা হলের সামনের মাঠে সিনিয়র ডিভিশন ফুটবলের খেলা শুরু হয়। উদয়ন ক্লাব ও আলীর ক্লাবের মধ্যে খেলা চলে। এসময় বহিরাগতরা বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান অনুষদের এক ছাত্রকে মাঠে উত্যক্ত করলে খেলা চলার সময় খেলোয়াড়রা মাঠ থেকে ধাওয়া দিয়ে উত্যক্তকারীদের খাজা গেটে নিয়ে যায়। এসময় ছাত্ররা উত্তেজিত হয়ে বাধা দিতে গেলে দুইপক্ষে সংঘর্ষ বাঁধে।

তিনি আরও জানান, ঘটনার খবর পেয়ে খাজা হলের ছাত্রদের নিবৃত্ত করে তাদের সঙ্গে আলোচনা করা হচ্ছে। বহিরাগত আটক তিনজনকে প্রশাসনের হাতে তুলে দেয়া হবে।

সিনিয়র ডিভিশন ফুটবল লিগ পরিচালনার জন্য খুলনা জেলা ক্রীড়া সংস্থা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে ১২ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত চুক্তিভিত্তিক মাঠ ব্যবহারের অনুমতি নিয়েছিল।

ছাত্রদের অভিযোগ, খেলা শুরুর আগে মোটরসাইকেল শোডাউন দিয়ে বিশ্ববিদ্যালয় গেটে বহিরাগতরা প্রথমে বাধার সৃষ্টি করে।

আর প্রত্যক্ষদর্শীরা জানান, উত্তেজিত ছাত্ররা বহিরাগতদের কয়েকটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত