স্বর্ণ গুঁড়া করে ভারতে পাচার!

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ অক্টোবর ২০১৮, ১১:২৫ | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৮, ১১:১৬
ফাইল ছবি

বেনাপোল চেকপোস্টে এক কেজি ৭০০ গ্রাম স্বর্ণের গুঁড়াসহ আলমগীর হোসেন (৪২) নামে এক পাসপোট যাত্রীকে আটক করেছে কাস্টমস কর্মকর্তারা। স্বর্ণ গুঁড়া করে মাটির রং মিশিয়ে ভারতে পাচারকালে সেগুলো আটক করে কাস্টমস কর্মকর্তারা।   

শুক্রবার রাতে একাধিক পরীক্ষা-নিরীক্ষার পর স্বর্ণ গুঁড়া বলে নিশ্চিত হন কাস্টমস কর্মকর্তারা। আটক আলমগীর নোয়াখালীর চাটখিল থানার ইব্রাহিম খলিলের ছেলে।

বেনাপোল কাস্টমসের কমিশনার বেলাল হোসেন চৌধুরী জানান, আটক যাত্রী বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যাওয়ার সময় তার গতিবিধি সন্দেহ হয় কাস্টমস কর্মকর্তাদের। পরে তার ব্যাগ স্ক্যান করে একটি প্যাকেটে স্বর্ণের গুঁড়া পাওয়া যায়।

প্যাকেটের এক কেজি ৭০০ গ্রাম  স্বর্ণের গুঁড়া মাটির সাথে মিশিয়ে রং পরিবর্তন করা হয়। স্থানীয়ভাবে কয়েক দফা পরীক্ষা-নিরীক্ষা করে স্বর্ণের অস্তিত্ব বোঝা যায়নি। পরে যশোর জেলা শহরে ল্যাবরেটরিতে পরীক্ষা-নিরীক্ষার করে স্বর্ণ নিশ্চিত হওয়া যায়। জব্দ হওয়া স্বর্ণের বাজার মূল্য প্রায় ৭০ লাখ টাকা বলে কাস্টমস জানায়।

বেনাপোল কাস্টমস কমিশনার আরও বলেন, স্বর্ণের বার মেশিনে গুঁড়া করে মাটির রং মিশিয়ে দানাদার করা হয়। পরে তা কৌশলে ভারতে পাচার করা হচ্ছিল। আটক ব্যক্তির বিরুদ্ধে স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়।

ঢাকাটাইমস/১৩অক্টোবর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত