দেশে ধর্মীয় ভেদাভেদ নেই: এলজিআরডি মন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ অক্টোবর ২০১৮, ১৯:২৬ | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৮, ১৫:০৮

বাংলাদেশে সব ধর্মের প্রধান উৎসবগুলো সর্বজনীন হয়ে উঠে উল্লেখ করে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন এবং সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীািতর এই দেশে কোনো ধর্মীয় ভেদাভেদ নেই।

শনিবার দুপুরে ফরিদপুর শহরতলীর বদরপুরে আফসানা মঞ্জিলে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সরকারি ও তার নিজ তহবিল থেকে অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন এলজিআরডি মন্ত্রী।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য মোশাররফ হোসেন বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। তাই আজ দেশজুড়ে স্বাড়ম্বরে শারদীয় দুর্গাপূজার আয়োজন চলছে।

এলজিআরডি মন্ত্রী বলেন, ‘দুর্গাপূজার উৎসবের আনন্দ আমরা সবাই ভাগাভাগি করে নিতে চাই। সব ধর্মের মানুষ মিলেমিশে ধর্মীয় উৎসব পালন করি বলেই এখানে কোনো ভেদাভেদ নেই।’

প্রত্যেকের একে-অপরের ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ থাকতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘প্রিয় নবী হজরত মুহাম্মদ (স.) তার বিদায় হজের ভাষণে বলে গেছেন, ধর্মের ওপর কোনো জোর করা চলবে না।’

ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রভাংশু সোম মহানের সভাপতিত্বেঅনুষ্ঠানে আরও বক্তব্য দেন পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক এরাদুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, আওয়ামী লীগের নেতা নাজমুল ইসলাম খন্দকার লেভী, চৌধুরী বরকত ইবনে সালাম, পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক শুকেশ সাহা প্রমুখ।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :