বঙ্গবন্ধুর আলিঙ্গন শ্রেষ্ঠ অর্জন: লিটন

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৮, ১৭:৩৩

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে একবার আলিঙ্গনের সুযোগ হয়েছিল রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের। সেই স্মৃতি উল্লেখ করে লিটন বলেছেন, বঙ্গবন্ধুর সঙ্গে আলিঙ্গন তার জীবনের শ্রেষ্ঠ অর্জন।

শনিবার সকালে রাজশাহী নগরীর হেলেনাবাদ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, ‘জীবনে একবার ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলিঙ্গন পেয়েছি। এটি জীবনের শ্রেষ্ঠ অর্জন।’

লিটন বলেন, ‘বাবা তখন মন্ত্রী ছিলেন। বঙ্গবন্ধু নিজেই বাবার সরকারি বাসভবনে এসেছিলেন। বঙ্গবন্ধুকে দেখে আমরা দুই ভাই দাঁড়িয়ে যাই। বঙ্গবন্ধু আমাদের বলেন, ‘তোরা এদিকে আয়’। আমরা দুই ভাই ভয়ে ভয়ে তার কাছে যাই। তিনি তার বিশাল বুকের মধ্যে আমাদের দুই ভাইকে জড়িয়ে নেন।’

জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের ছেলে লিটন বলেন, ‘আজ রাজশাহীর সব শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হলো। এটি ইতিহাসের একটি অংশ হয়ে থাকলো। এখান থেকে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু সর্ম্পকে অনেক কিছু জানতে পারবে।’

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সর্ম্পকে শিক্ষার্থীদের কয়েকটি প্রশ্ন করেন নগর আওয়ামী লীগের সভাপতি লিটন। সঠিক উত্তরদাতা সাত শিক্ষার্থীকে তাৎক্ষণিক অর্থ পুরস্কার দেন তিনি।

কুইজে বিজয়ী শিক্ষার্থীরা হলেন, নবম শ্রেণির ছাত্রী এমজেড মম, সাদিয়া হক, আতিয়া সুলতানা, সিরাজুন মুনিরা, সপ্তম শ্রেণির নূরে আফসানা প্রিয়, আনিকা মুস্তারিন মৌমিতা ও ষষ্ঠ শ্রেণির ঈশিতা চৌধুরী।

জেলা প্রশাসক এসএম আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম। বক্তব্য দেন মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, আব্দুস সামাদ, অতিরিক্ত জেলা প্রশাসক নজরুল ইসলাম, রাজশাহী মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক তৌহিদ আরা প্রমুখ। এর আগে ফিতা কেটে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন মেয়র লিটন।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন সম্পর্কে বর্তমান প্রজন্মকে ধারণা দিতে রাজশাহী জেলা ও মহানগরের এক হাজার ৯৮০টি প্রাথমিক বিদ্যালয়, স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ে শনিবার একযোগে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হলো। বিভাগীয় কমিশনার নূর-উর রহমানের সার্বিক তত্ত্বাবধায়নে এর পরিকল্পনায় আছেন জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :