যেমন হবে স্যামসাংয়ের ভাঁজ করা ফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৮, ১৭:৫৪

স্যামসাংয়ের ভাঁজ করা স্মার্টফোন নিয়ে গত কয়েক বছর ধরে গুঞ্জন চলছে। এই বছরের শুরুতেইও স্যামসাং প্রধান জানিয়েছিলেন, এই বছর নভেম্বর মাসে বাজারে আসবে ফোনটি।

এই বিষয়ে যখন কানাঘুষো অব্যাহত তখনই কোম্পানি সিইও কোহ কোম্পানির প্রথম ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে মুখ খুললেন। কোহ জানিয়েছেন এই ডিভাইসটি আসলে একটি ট্যাবলেট যা ভাঁজ করে পকেটে ঢুকিয়ে নেওয়া যাবে। এর ফলেই সহজে চলার পথে মাল্টিটাস্কিং করা সম্ভব হবে।

সম্প্রতি বিশ্বর প্রথম চারটি রিয়ার ক্যামেরা সহ স্মার্টফোন স্যামসাং গ্যালাক্সি এ৯ অবমুক্ত করেছে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি।

কুয়ালালামপুরে এই ফোন লঞ্চের সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কোহ বলেন, ‘গ্রাহকদের জন্য খুবই কাজের ডিভাইস হতে চলেছে এই ফোল্ডেবল ডিভাইস। এই ডিভাইস ব্যবহার করে গ্রাহকে সন্তুষ্টি নিশ্চিত না করলে আমি এই প্রোডাক্ট বাজারে আনবো না।’

এর আগেও একাধিকবার কোহ বলেছেন এই ফোল্ডেবল স্মার্টফোন কোন ‘গিমিক প্রোডাক্ট’ নয়। ফোনটি অবমুক্ত হওয়ার কয়েকমাস পর বাজার থেকে হাওয়া হয়ে যাবে না এই প্রোডাক্ট। কোহ জানিয়েছে সারা বিশ্বে এই ডিভাইস লঞ্চ হবে।

এই ফোনের কোন স্পেসিফিকেশন না জানালেও কোহ বলেন স্মার্টফোন ব্যবহারের সময়  ডিসপ্লের সাইজ একটি গুরুত্বপূর্ণ বিষয়। ইতিমধ্যেই কোম্পানির নোট সিরিজের ফোন অ্যাপল ও গুগল এর মতো প্রতিযোগিকে বড় ডিসপ্লের ফোন বানাতে বাধ্য করেছে।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত