প্রধানমন্ত্রীর আগমন ঘিরে পদ্মাপাড়ে প্রাণচাঞ্চল্য

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৮, ২০:১৮

বহুল প্রতীক্ষিত পদ্মাসেতু নির্মাণের অগ্রগতি দেখতে ও বিভিন্ন কাজের উদ্বোধন করতে রবিবার পদ্মাপাড়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাওয়ার টোলপ্লাজার সামনে সুধী সমাবেশ ও মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে জনসভায় বক্তব্য দেবেন তিনি।

প্রধানমন্ত্রীর আগমন ঘিরে দক্ষিণের জেলা মুন্সীগঞ্জ, শরীয়তপুর আর মাদারীপুরের নেতাকর্মী এবং সাধারণ মানুষের মাঝে প্রাণচাঞ্চল্য। মাদারীপুরের জনসভায় লক্ষাধিক মানুষের জমায়েত করার আশা করছেন আয়োজকরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নানা ঘটনার অবসান ঘটিয়ে নিজের দেশের টাকায় নির্মিত হচ্ছে বহুমুখি পদ্মা সেতু। সংযোগ সড়ক, রেললাইন প্রকল্প আর ছয়লেনের সড়ক নির্মাণের কাজও এগিয়ে চলেছে পদ্মা সেতু ঘিরে। এরই মধ্যে মূল পদ্মা সেতুর ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। ৮টি কাজের উদ্বোধন ও পরিদর্শন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সীগঞ্জ, শরীয়তপুর ও মাদারীপুরে নানা কর্মসূচিতে যোগ দিতে আসছেন। এ সফরে জাজিরা ও মুন্সীগঞ্জের মাওয়া এলাকায় পদ্মাসেতুর নামফলক উন্মোচন, এন-৮ মহাসড়কের ঢাকা-মাওয়া ও পাচ্চর-ভাঙ্গা অংশের উদ্বোধন, মূল নদীশাসন কাজ সংলগ্ন স্থায়ী নদীর তীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন এবং পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঘুরে দেখবেন কাজের মান আর অগ্রগতি।

মাদারীপুর জেলা প্রশাসন সূত্রে মতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার বেলা ১১টায় মাওয়া প্রান্তের পদ্মা সেতুর নামফলক উন্মোচন, মহাসড়কের ঢাকা-মাওয়া অংশের উদ্বোধন ও পদ্মা রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করবেন। পরে তিনি মাওয়ার টোলপ্লাজার সামনে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন। পরে তিনি বেলা সোয়া ১২টার দিকে শরীয়তপুরের জাজিরা প্রান্তে গিয়ে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি পরিদর্শন, মূল নদী শাসন কাজ সংলগ্ন স্থায়ী নদীতীর প্রতিরক্ষামূলক কাজের উদ্বোধন, পদ্মা সেতুর জাজিরা প্রান্তের নামফলক উন্মোচন এবং পাচ্চর-ভাঙ্গা ১ হাজার ৩৯০ মিটার ছয়লেন সড়কের কাজের উদ্বোধন করবেন। এরপর বিকেল ৩টায় মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাট এলাকায় জেলা আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন।

মাদারীপুর জেলা আওয়ামী লীগের নেতারা জানান, প্রধানমন্ত্রীর এই জনসভা ঘিরে নেতাকর্মী আর সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা কাজ করছে। জনগণের দাবি, পদ্মা সেতুর এই অগ্রগতিতে স্বপ্নপূরণের পথে আরও একধাপ এগিয়েছে দক্ষিণাঞ্চলবাসী। দলীয় নেত্রীকে শুভেচ্ছা জানাতে আওয়ামী লীগের নেতাকর্মীরা সভা-সমাবেশ করছেন। বিভিন্ন ইউনিয়ন, পৌরসভা ও আশপাশের জেলা-উপজেলা থেকে লক্ষাধিক লোক জমায়েত হবে বলেও আশাবাদী নেতাকর্মীরা।

মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা বলেন, ‘প্রধানমন্ত্রীর এই সফর বিশেষ বার্তা বহন করবে দক্ষিণাঞ্চলবাসীর জন্যে। বহুল কাঙ্খিত পদ্মা সেতু এখন দৃশ্যমান। সেতুর বিভিন্ন কাজের অগ্রগতি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। আমরা জনসভা থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনেরও দিক-নির্দেশনা পাবো। আশা করছি, এই জনসভায় মাদারীপুর থেকেই লক্ষাধিক মানুষ জমায়েত হবেন।’

প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা বাহিনীও নিয়েছে জোরদার নিরাপত্তা ব্যবস্থা। মাদারীপুরের পুলিশ সুপার বলেন, ‘আমরা আটস্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। বিভিন্ন বাহিনীর সদস্যরা পোশাক পরে ও সাদা পোশাকে টহল দেবেন। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সার্বিক ব্যবস্থা নেয়া হয়েছে।’

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/প্রতিনিধি/এআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :