নেদারল্যান্ডসের কাছে পাত্তাই পেল না জার্মানি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ অক্টোবর ২০১৮, ১২:২৯ | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৮, ০৮:৪৩

রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বে বাদ পড়া নেদারল্যান্সের কাছে পাত্তাই পেল না ২০১৪ সালের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। ঘরের মাঠে জার্মানিকে স্রেফ উড়িয়ে দিয়ে উয়েফা নেশন্স লিগে প্রথম জয় ডাচরা।

শনিবার রাতে হওয়া ম্যাচটিতে ৩-০ গোলে জার্মানিকে হারিয়েছে নেদারল্যান্ডস। দলের পক্ষে গোল পেয়েছেন, ভার্জিল ভন ডাইক, মেমফিস ডিপাই ও জর্জিনিয়ো ভেইনালডাম। দীর্ঘ ১৬ বছের জার্মানিদের বিপক্ষে ডাচদের এটিই একমাত্র জয়।

আমস্টারডাম স্টেডিয়ামে ম্যাচের ৩০তম মিনিটেই এগিয়ে যায় নেদারল্যান্ডস। কর্নার কিক থেকে ফিরতি বল হেডে জালে পাঠান ভার্জিল ভন। প্রথমার্ধে আরো কয়েকটি সুযোগ হলেও আর কোন গোলের দেখা পায়নি দুদল। ১-০ স্কোর লাইনে পিছিয়ে থেকে বিরতিতে যায় জার্মানি।

দ্বিতীয়ার্ধে ভালো ভাবেই শুরু করে জার্মনি। কয়েকটি সুযোগও তৈরি করে তারা। কিন্তু অতিথিদের আক্রমণ নেদারল্যান্ডসের রক্ষণ ভাঙ্গতে পারেনি। উল্টো দ্বিতীয়ার্ধে আরো দুই গোল খেয়ে বসে জোয়াকিম লো শিষ্যরা।

৮৬তম মিনিটে নেদারল্যান্ডসের ব্যবধান দ্বিগুণ করেন মেমফিস ডিপাই। আর যোগ করা সময়ে (৯০+৩) জার্মানির জালে শেষ পেরেকটি মারেন লিভারপুল মিডফিল্ডার ভেইনালডাম।

দুই ম্যাচে এক জয়ে তিন পয়েন্ট নিয়ে ‘এ’ লিগের গ্রুপ-১ এর দ্বিতীয় স্থানে উঠে এসেছে নেদারল্যান্ডস। ১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে জার্মানি। চার পয়েন্ট নিয়ে সবার উপরে আছে ফ্রান্স।

(ঢাকাটাইমস/১৪ অক্টোবর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত