বাংলাদেশি ভক্তদের ‘ধন্যবাদ’ গ্রিজম্যান-এমবাপেদের

ইসতিয়াক আহমেদ বাবু, প্যারিস থেকে
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৮, ১৩:৫২

গ্রিজম্যান-পগবা-এমবাপে। এই ত্রিরত্নেই বিশ্বজয় করেছে ফ্রান্স। ফুটবল মাঠে আলো ছড়ানো এই বিশ্বচ্যাম্পিয়নরা ক্যামেরার রঙিন গ্লাসে আইকন কিংবা ‘সেলেব্রেটি’ হলেও তাদের বাস্তব জীবনটা বাকি আট-দশটা সাধারণ মানুষের মতই।

মাঠের বাহিরের এই সাধারণ গ্রিজম্যান-এমবাপেদের সঙ্গে দীর্ঘক্ষণ সাক্ষাতের সুযোগ পেলেন প্যারিসে বসবাসকারী বেশ কয়েকজন প্রবাসী বাঙালি। দীর্ঘ সময় বাঙালি ভক্তদের সঙ্গ দেওয়ার পাশাপাশি সকল বাংলাদেশি ভক্তদের ‘ধন্যবাদ’ জানালেন রাশিয়া বিশ্বকাপ জয়ী তারকা গ্রিজম্যান, এমবাপে, পগবা এবং ওসমান দেম্বেলেরা।

ফ্রান্সের শহরতলি লাগ্ন্য-সুর-মারনেতে জন্ম নেয়া পগবা বেড়ে উঠেছেন অনেকটা গ্রাম্য পরিবেশে। এই ফুটবলারের অবসর সময় কাটে নিজের শহর প্যারিসে। বাসার সামনে ‘নিউ টাসোস’ নামের একটা রেস্তোরায় সবসময় আসা যাওয়া এই মুসলিম ফুটবলারের। রেস্তোরাতেই কর্মরত আছেন কয়েকজন বাংলাদেশি প্রবাসি।

শুক্রবার আইসল্যান্ডের বিপক্ষে ড্র করা ম্যাচের পর পগবার এলাকায় ঘুরতে আসেন এমবাপে, গ্রিজম্যানরা। স্থানীয় সময় বিকেল বেলায় চলে আসেন ‘টাসোস’ নামের সেই রেস্তোরায়। পরনে সাধারণ জামাকাপড়। হাতে সাধারণ মোবাইল। সব মিলিয়ে তাদের আট-দশটা মানুষের মতই লেগেছিল।

যার জন্য রেস্তোরায় প্রথম ঝলকে গ্রিজম্যানকে দেখে চিনতেই পারেনি সবাই। রেস্তোরায় প্রবেশ করার সময়ই এক বাংলাদেশিকে গ্রিজম্যানের প্রশ্ন, আমাকে চিনেছো? গ্রিজম্যানের নাম শুনেছো? আমিই সেই গ্রিজম্যান (হাসি)। এরপর আরো নানা প্রশ্ন আর ঠাট্টা।

এক পর্যায়ে প্রবাসি বাঙালীরা জানায় বাংলাদেশে ফরাসিদের অনেক ভক্ত রয়েছে। এছাড়া ফ্রান্সের খেলাও বেশ উপভোগ করে বাঙালিরা।

প্রবাসি বাঙালীদের মুখে নিজেদের প্রশংসা শুনে তাদের জড়িয়ে ধরেন গ্রিজম্যানরা। নানা ভঙ্গিতে ছবি তোলার পাশাপাশি সকল বাংলাদেশি ভক্তদের ধন্যবাদ জানান তারা।

এক বাংলাদেশি নিজের পরা শার্টে এমবাপের অটোগ্রাফ চাইলে তখন আরো একবার অবাক করেন বিশ্বকাপের টিনেজ তারকা কিলিয়ান এমবাপে। তিনি বলেন, ‘তোমার এত দামি শার্টে আমার অটোগ্রাফ নিয়ে নষ্ট করবে কেন?’

এরপর নিজেই জার্সি খুলে বাঙালী ভক্তদের অটোগ্রাফ দেন ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। ঠিক একই কাজ করেছেন ফ্রেঞ্চ তারকা ফরোয়ার্ড অ্যান্তেনিও গ্রিজম্যানও। সবমিলিয়ে অনেক সময় ধরে বিশ্বজয়ী তারকাদের সঙ্গে স্বপ্নে মত একটি বিকেল কাটিয়েছেন সেখানে উপস্থিত প্রবাসী বাঙালিরা।

(ঢাকাটাইমস/১৪ অক্টোবর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত গতিমানব উসাইন বোল্ট

বার্সাতেই থাকছেন জাভি!

২৬ এপ্রিল থেকে ক্যাম্প শুরু টাইগারদের, প্রবেশ নিষেধ গণমাধ্যমের

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :