বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য নৌকার বিকল্প নেই: পলক

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ অক্টোবর ২০১৮, ১৭:৫৭ | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৮, ১৭:৪১

নৌকাকে শান্তি ও উন্নয়নের প্রতীক উল্লেখ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘বর্তমান সরকার প্রযুক্তি নির্ভর যুগোপযোগী আধুনিক শিক্ষার বিস্তারে কাজ করছে। আগামী ও বর্তমান প্রজন্মের জন্য নৌকার কোনো বিকল্প নেই।’

রবিবার সিংড়া উপজেলার গোল-ই-আফরোজ সরকারি কলেজের ছয়তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন, নবীন বরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নয় কোটি টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করা হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, বিগত এক দশক ধরে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে শিক্ষা অগ্রাধিকার খাত। উচ্চ শিক্ষার জন্যে নতুন নতুন প্রতিষ্ঠান তৈরি, দেশের সরকারি ও বেসরকারি পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান সমূহের অবকাঠামো নির্মাণ, বছরের প্রথম দিনে সাড়ে চার লাখ শিক্ষার্থীর হাতে পাঠ্য বই পৌঁছে দেয়া, অবৈতনিক শিক্ষা ও উপবৃত্তির পরিধি বৃদ্ধি, প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষা ব্যবস্থা প্রবর্তন উল্লেখযোগ্য।

তিনি বলেন, ‘বিশ্বমানের এই শিক্ষা গ্রহণ করে এদেশের শিক্ষার্থীদের যে কোনো প্রতিযোগিতার মুখোমুখি হওয়ার সক্ষম হবে।’

পলক আরো বলেন, ভয় দিয়ে নয়, জোর করে নয়। ভালোবাসা দিয়ে মানুষের মন জয় করতে হবে। নৌকা মার্কাকে জয়ী করতে হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে নৌকা মার্কা প্রতীকে ভোট প্রদানের আহ্বানও জানান প্রতিমন্ত্রী।

গোল-ই-আফরোজ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এম এইচ খালেদ এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুর ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, থানা ছাত্রলীগের সভাপতি নাজমূল হক বকুল, গোল-ই আফরোজ কলেজের ভিপি সজীব ইসলাম জুয়েল, কলেজ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন সাব্বির, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুনাইদ হাসান জয় প্রমুখ।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :