‘নতুন সিলেট’ গড়তে সবার সহযোগিতা চাইলেন আরিফুল

সিলেট ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৮, ১৭:৪২

দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়ে ‘নতুন সিলেট’ গড়ার ঘোষণা দিয়েছেন আরিফুল হক চৌধুরী। এজন্য তিনি সবার সহযোগিতা চেয়েছেন। সবার সহযোগিতা পেলে নগরবাসীর আশা-আকাঙ্ক্ষা পূরণ করতে পারবেন বলে মনে করেন বিএনপির এই নেতা।

রবিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই কথা জানান আরিফুল হক। সকাল থেকে নগরীর ধোপা দিঘীরপাড় দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান তদারকি করেন মেয়র।

সিলেট সিটি মেয়র সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, ‘মহানগরবাসীর আশা-প্রত্যাশা পূরণের জন্য নগরবাসী আমাকে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত করেছেন। এ কারণে আমার কাছে নগরবাসীর আসা-প্রত্যাশা আগের চেয়ে অনেক বেড়েছে। নগরবাসীর আশা-প্রত্যাশা পূরণ করতেই কাজ শুরু করেছি।’

এক্ষেত্রে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন উল্লেখ করে আরিফুল হক বলেন, ‘আমি জনগণের সেবক হিসেবে কাজ করতে চাই। একটি আধুনিক ও নতুন সিলেট গড়তে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন। তবেই কাঙ্ক্ষিত মহানগর উপহার দেয়া সম্ভব।’

মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পরপরই আধুনিক ও নতুন সিলেট গড়ে তুলতে কাজ শুরু করেছেন বলে জানান বিএনপির এই নেতা। মেয়র জানান, উচ্ছেদ হওয়া জায়গার উপর ভারতীয় হাইকমিশনের সহযোগিতায় ধোপাদিঘীকে খনন করে এর পাশে ওয়াকওয়েসহ সৌন্দর্য বর্ধনের কাজ শুরু হবে। অবৈধ স্থাপনা উচ্ছেদ হয়ে গেলে কিছুদিনের মধ্যে ধোপাদিঘী খননের কাজ শুরু হবে বলেও জানান তিনি।

আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে উচ্ছেদ অভিযানে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। বেশ কয়েক দিন আগে এই এলাকার অবৈধ দখলদারদের মালামাল ও স্থাপনা সরিয়ে ফেলার নোটিশ দেয়ার পর রবিবার সিটি করপোরেশন উচ্ছেদ অভিযানে নামে।

সিটি করপোরেশন জানায়, নগরীর ধোপাদিঘীর পূর্ব পাড় দীর্ঘদিন থেকে বিভিন্ন ভূমিখেকো চক্রের দ্বারা দখল হয়ে আছে। শুধু ধোপাদিঘীর পাড়ই নয়, দিঘীর বিশাল অংশও ভোগ দখল করে আছে এই চক্র। এমনকি তারা দিঘী এবং সরকারি জায়গার উপর ছোট-বড় বিল্ডিং ও দোকানপাট তৈরি করে ব্যবসা পরিচালনা করছে। বিষয়টি নজরে এলে গত নির্বাচনের আগে সিটি করপোরেশনের পক্ষ থেকে তাদের নোটিশ দেয়া হয়। নোটিশ পাওয়ার দীর্ঘ দিন অতিবাহিত হলেও দখলদাররা জায়গা ছাড়েনি। অভিযানে অবৈধ দখলদারদের সময় দেয়ার পরও যারা মালামাল সরাননি তাদের অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়।

অভিযানে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রকৌশলী আব্দুল আজিজ, প্রকৌশলী আলী আকবরসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/এসইউএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :