তিন দিনেই শেষ হায়দরাবাদ টেস্ট

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৮, ১৯:০১

রাজকোটে প্রথম টেস্ট পৌনে তিন দিনে জিতেছিল কোহলিরা।এবার উমেশ যাদবের দাপুটে বোলিংয়ে তিন দিনেই হায়দরাবাদ টেস্ট জিতে নিল ভারত। ক্যারিবিয়ানদের ১০ উইকেটে হারিয়ে ২-০ ব্যবধানে, দুই টেস্টের সিরিজ জিতল বিরাট অ্যান্ড কোম্পানি।

রবিবার টেস্টের তৃতীয় দিন সকালে চার উইকেটে ৩০৮ রান নিয়ে শুরু করেছিলেন ঋষভ পন্থ ও অজিঙ্ক রাহানে। পন্থ ও রাহানের দুজনেই সেঞ্চুরির খুব কাছাকাছি ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত দুজনেই শতরানের সুযোগ ফস্কালেন। রাহানে উইকেট ছুঁড়ে দিলেন ব্যক্তিগত ৮০ রানে। পঞ্চম উইকেটে পন্থ ও রাহানে মিলে দেড়শো রানের বেশি পার্টনারশিপ খেলেছিলেন। ফলে ভারত বড় রানের লিড পাওয়ার স্বপ্ন দেখাও শুরু করেছিল। কিন্তু তৃতীয় দিনে সে আশায় ছেদ পড়ল। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ৩১১ রানের বদলে ভারতের প্রথম ইনিংস থামল ৩৬৭ তে। শেষবেলায় আর অশ্বিন (৩৫) কিছুটা লড়াই করার চেষ্টা করেছিলেন। লোয়ার অর্ডারে তিনি ছাড়া আর কেউ তেমন রান যোগ করতে পারলেন না। ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার বল হাতে জ্বলে উঠলেন। ৫৬ রান দিয়ে পাঁচ উইকেট নিলেন তিনি। ব্যাট হাতেও তিনি হাফসেঞ্চুরি করেছিলেন। এছাড়া গ্যাব্রিয়েল নিলেন তিন উইকেট।

৫৬ রানের লিড নিয়ে লড়াই শুরু করেছে ভারত। দ্বিতীয় ইনিংসের দ্বিতীয় বলেই ব্রেথওয়েটকে আউট করে ক্যারিবিয়ান শিবিরে আঘাত হানেন প্রথম ইনিংসে ৬ উইকেট নেওয়া উমেশ যাদব। এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। সুনীল অম্বরিশ (৩৮) ও সাই হোপ (২৮) কিছুটা লড়াই করেন। কিন্তু উমেশ যাদব, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিনের দাপটে মাত্র ১২৭ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস। উমেশ ৪টি, জাদেজা ৩টি এবং অশ্বিন ২টি উইকেট নেন। দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিলেন উমেশ যাদব।

জয়ের জন্য ৭২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে একেবারে একদিনের মেজাজেই ব্যাটিং শুরু করেন দুই ওপেনার পৃথ্বি শ এবং কে এল রাহুল। পৃথ্বির অপরাজিত ৩৩ এবং রাহুলের অপরাজিত ৩৩ রানের সৌজন্যে মাত্র ১৬.১ ওভারে কোনও উইকেট না হারিয়ে ম্যাচ জিতে নেয় ভারতীয় দল। রাজকোটের পর হায়দরাবাদেও তিনদিনে টেস্ট জিতে সিরিজ জিতে গেল বিরাটের দল।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত