উন্নয়ন প্রচারের শোভাযাত্রায় হামলা, গুলি

প্রকাশ | ১৪ অক্টোবর ২০১৮, ২১:১২

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস

ময়মনসিংহের গফরগাঁওয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আবুল হোসাইন দীপুর শোভাযাত্রায় হামলা ও গুলির ঘটনা ঘটেছে। সরকারের উন্নয়ন তুলে ধরতে এই শোভাযাত্রার আয়োজন করেছিলেন তিনি।

রবিবার দুপুরে মোটর শোভাযাত্রা বের করেন আবুল হোসাইন। শোভাযাত্রায় আওয়ামী লীগ নেতা-কর্মী ছাড়াও শতাধিক মোটর সাইকেলসহ বিভিন্ন যানবাহন অংশ নেয়।

টাঙ্গাব দত্তের বাজার পথসভা করে পাঁচবাগ ইউনিয়নের খুরশিদ মহল এলাকায় গেলে হামলার শিকার হয় শোভাযাত্রাটি। এ সময় বেশ কয়েকটি মোটর সাইকেল ভাঙচুর হয়। এ সময় হাবির, কফিল ও আমিন নামে তিন জন আহত হয়। তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

স্থানীয়রা জানান, শোভাযাত্রা থেকে অনেক লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। এ সময় বেশ কয়েকটি গুলির শব্দ শোনা যায়। তবে কোন পক্ষ থেকে গুলি করা হয়েছে তা জানা যায়নি।

পরে শোভাযাত্রা নিয়ে শান্তিপূর্ণভাবে উস্থি, লংগাইর হয়ে সন্ধ্যার পূর্বে টাঙ্গাব ইউনিয়নের আঙ্গারি গ্রামের নিজ বাড়িতে ফেরেন দীপু।
এই হামলার জন্য জামায়াত-বিএনপিকে দায়ী করেন দীপু। বলেন, ‘আগামী দিন শান্তি-সমৃদ্ধি ও উন্নয়নের মার্কা নৌকা প্রতীকে ভোট দিয়ে প্রতিক্রিয়াশীল বিএনপি-জামায়াত জোটকে দাঁত ভাঙ্গা জবাব দিয়ে বাংলার মাটি থেকে তাদের রাজনৈতিক কবর রচনা করতে হবে।’
পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোখলেছুর রহমান আকন্দ ঢাকাটাইমসকে বলেন, ‘গুলির ঘটনাটি লোকমুখে শুনেছি। তবে উভয় পক্ষই মোটর সাইকেল ভাঙচুর করেছে।’

ঢাকাটাইমস/১৪অক্টোবর/প্রতিনিধি/ডব্লিউবি