‘শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে সরকার’

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৮, ২২:০৩

‘প্রধানমন্ত্রীশেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষাব্যবস্থাকে উন্নতির দিকে নিয়ে যেতে প্রত্যেকটি গ্রামেগঞ্জে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় স্থাপন করে সরকারিকরণের আওতায় এনে শিক্ষার মান উন্নয়নে দৃঢ়তার সঙ্গে কাজ করছে।’

রবিবার ১২টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার আব্দুল মজিদ কলেজের ৪ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে ৫ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

তিনি আরো বলেন, দেশের প্রতিটি অঞ্চলে রাস্তাঘাট, ব্রিজ, কার্লভাট নির্মিত হচ্ছে। ইতিমধ্যে দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ২শত কোটি টাকার বরাদ্দ দেয়া হয়েছে। সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় করার প্রক্রিয়া চলছে। প্রধানমন্ত্রী এ বিষয়ে বহু আগেই সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন।

তিনি আওয়ামী লীগ নেতৃবৃন্দের উদ্দ্যেশ্যে বলেন, আপনারা ঐক্যবদ্ধ থাকুন, মিলেমিশে কাজ করুন সরকারের উন্নয়ন অব্যাহত রাখতে নৌকাকে বিজয়ী করার জন্য নিরলসভাবে কাজ করুন।

তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বলেন, তোমরা আগামী দিনের কর্ণধার। তাই সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করবে।

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান সরকারের উন্নয়নের কথা উল্লেখ করে বলেন, সুনামগঞ্জে টেক্সটাইল কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়েছে, মেডিকেল কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন হবে অচিরেই। বিশ্ববিদ্যালয়ের প্লানিং চলছে। দিনদিন প্রতিটি স্কুল কলেজ বহুতলমুখী হবে এবং ডিগ্রি ও অনার্স কোর্স চালু করা হবে। এখন শুধু সময়ের ব্যাপার।

তিনি শিক্ষকদের উদ্দ্যেশ্যে বলেন, আপনারা বেতন ভাতার কথা চিন্তা না করে ছেলে মেয়েদের আন্তরিকতার সঙ্গে শিক্ষা দান করেন। দেশ গড়ার কারিগর হিসেবে তৈরি করুন।

কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ও জয়কলস ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী আব্দুল লতিফ কালাশাহর সভাপতিত্বে ও  প্রভাষক নুর হোসেনের পরিচালনায় কলেজ প্রাঙ্গণে আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন- অত্র কলেজের অধ্যক্ষ মো. রবিউল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেট জোনের নির্বাহী প্রকৌশলী মো. নজরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তহুর আলী, সাধারণ সম্পাদক আতাউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আবাব মিয়া, শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, আওয়ামী লীগ নেতা জিএম সাজ্জাদুর রহমান, আসাদুজ্জামান, সাবেক ভাইস-চেয়ারম্যান সিতাংশু শেখর ধর সিতু, পূর্ব পাগলা ইউপি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ কাসেম চৌধুরী, প্রভাষক মো. মাসুদুর রউফ পল্লব, নেহার রঞ্জন তালুকদার, মনিরা আবেদীন, অজয় কুমার তালুকদার, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়া, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সহ-সভাপতি জুবেল আহমদ সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন, শিক্ষা বিষয়ক সম্পাদক শহীদ মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত