ভৈরবের শিমুলকান্দি বিদ্যালয়ে ‘সততা স্টোর’ উদ্বোধন

ভৈরব প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ০০:৪৬

কিশোরগঞ্জের উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের শিমুলকান্দি উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের সততার অনুশীলন করাতে ‘সততা স্টোর’ উদ্বোধন করা হয়েছে।

রবিবার সকালে ময়মনসিংহ বিভাগীয় দুদক অফিসের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম এ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সকাল ১১ টায় শুরু হওয়া এ সভায় সভাপতিত্ব করেন ভৈরব উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ- সভাপতি রবীন্দ্রনাথ পাল। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ বিভাগীয় দুদক অফিসের উপ- পরিচালক মো. জাহাঙ্গীর আলম এবং অতিথি হিসেবে ছিলেন দুদক ময়মনসিংহ অফিসের উপ-সহকারী পরিচালক এনামুল হক, ভৈরব কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ শরীফ আহমেদ, আফিকুল ইসলাম হারিছ, আবদুস সবুর, নজরুল ইসলাম রিপন, মফিজুল ইসলাম, তাহমিনা ইসলাম প্রমুখ।

সারাদেশে দুদকের কর্মসূচির অংশ হিসেবে ভৈরবের এই স্কুলে সততা স্টোরটি উদ্বোধন করা হয়। স্কুলের এই স্টোরে সকল ধরনের শিক্ষা উপকরণ পণ্য বিক্রি হবে তবে কোনো সেলসম্যান থাকবে না। বিক্রয়কৃত পণ্যের মূল্য লেখা থাকবে পণ্যের মোড়কে। ছাত্র-ছাত্রীরা পণ্যের মূল্য দেখে দোকানের একটি বক্সে টাকা ফেলে পণ্য কিনতে হবে। ছোটবেলা থেকে ছাত্র ছাত্রীরা সততা শিখতেই এই কর্মসূচির আওতায় ভৈরবে সততা স্টোরের উদ্বোধন করা হয় বলে সংশ্লিষ্টরা জানান। পরে স্কুলের হলরুমে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে স্কুলের ছাত্র-ছাত্রীরাসহ সমাজের সুধীজনরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০ টায় ভৈরব রফিকুল ইসলাম মহিলা কলেজে ভৈরব উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যেগে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে কলেজের শিক্ষকসহ ছাত্রীরা উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তার বক্তৃতায় বলেন, দুদক সিদ্ধান্ত নিয়েছে সারাদেশের প্রতিটি উপজেলায় একটি স্কুলে সততা স্টোর খুলবে। যাতে কোন সেলসম্যান থাকবে না। ছাত্র- ছাত্রীরা বক্সে পণ্যের মূল্যের টাকা ফেলে পণ্য কিনে সততার গুণ দেখাবে। দুদকের এই কর্মসূচির আওতায় ভৈরবে সততা স্টোরটি আজ উদ্বোধন করা হয়। তিনি সমাজের সবাইকে দুর্নীতি থেকে মুক্ত থাকার আহবান জানান অনুষ্ঠানে।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :