এক বছর পর জয়ে ফিরল ইতালি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ১০:৪৪

ব্যর্থতার খোলস ছেড়ে অবশেষে জয়ে ফিরল ইতালি। উয়েফা নেশনস লিগের ম্যাচে রবিবার পোল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে আজ্জুরিরা। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্ব থেকে বাদ পড়ার পর কোনো প্রতিযোগিতামূলক খেলায় প্রায় এক বছর পর জয় পেল ইতালি।

এই জয়ের ফলে লিগ-এ’র গ্রুপ-৩ তে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইতালি। তিন ম্যাচ খেলে তাদের পয়েন্ট চার। দুই ম্যাচ খেলে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে পর্তুগাল। তিন ম্যাচ খেলে এক পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে পোল্যান্ড।

রবিবার পোল্যান্ডের সিলেসিয়ান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ইতালি। ৭০ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে তারা। ৩০ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে পোল্যান্ড। ইতালি টার্গেটে শট নেয় পাঁচটি। পোল্যান্ড টার্গেটে শট নিয়েছে তিনটি।

বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলে গোল করতে পারছিল না ইতালি। হয়তো সবাই ধরে নিয়েছিলেন ম্যাচটি ড্র হতে যাচ্ছে। কিন্তু সবার ধারণাকে ভুল প্রমাণিত করে ইতালিকে জয় এনে দেন ক্রিস্টিয়ানো বিরাঘি। (৯০+২) মিনিটে ডি-বক্সের মধ্যে তৈরি হওয়া জটলার মধ্য থেকে স্লাইড দিয়ে বল জালে পাঠান তিনি। ইতালি জাতীয় দলের হয়ে বিরাঘির এটি প্রথম গোল। তার এই গোলের সুবাদেই জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালি।

এই ম্যাচের পর ইতালির কোচ রবার্তো মানচিনি বলেছেন, ‘আমরা ম্যাচের পুরো সময় ধরে নিয়ন্ত্রণে ছিলাম। ম্যাচের শুরুর দিকেই আমাদের গোল করা উচিৎ ছিল। গোলশূন্য ড্র ফলাফল হয়তো সমীচীন হতো না। আমরা ভালো খেলেছি। কিন্তু আমাদের আরো উন্নতি করতে হবে। ফুটবলে আপনার প্রয়োজন শুধু সময় ও কঠোর পরিশ্রম।’

(ঢাকাটাইমস/১৫ অক্টোবর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত