দেশপ্রেমী রাজনীতিক জাহিদ হাসান

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ অক্টোবর ২০১৮, ১১:৩৪ | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ১১:১৫
ফাইল ছবি

টেলিভিশনের পর্দায় বহু বৈচিত্রময় চরিত্রেই দেখা গেছে জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসানকে। সেই ধারা তিনি অব্যাহত রেখেছেন চলচ্চিত্রেও। টেলিভিশনের তুলনায় রূপালী পর্দার জগতে তার উপস্থিতি কম হলেও যে কয়টা ছবিতে তিনি অভিনয় করেছেন, সবগুলোর চরিত্রই ভিন্ন ভিন্ন। তারই ধারাবাহিকতায় এবার একজন খাটি দেশপ্রেমী রাজনৈতিক নেতার চরিত্রে বড় পর্দায় আসছেন ‘আরমান ভাই’ খ্যাত এ অভিনেতা।

গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সাপলুডু’ ছবিতে অভিনয়ের জন্য সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন জাহিদ হাসান। চুক্তির বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন অভিনেতা নিজেই। নির্মিতব্য এই ছবিতে তার চরিত্রটির নাম ইরফান। আগামী ২২ অক্টোবর থেকে মানিকগঞ্জে এই ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। পরে ঢাকা, বান্দরবান, রাঙামাটি ও কক্সবাজারের মনোরম লোকেশনগুলোতেও এটির দৃশ্যধারণ হবে বলে জানান পরিচালক দোদুল।

‘সাপলুডু’তে রাজনৈতিক নেতার চরিত্রে জাহিদ হাসানকে নেয়া প্রসঙ্গে নতুন এ চলচ্চিত্র নির্মাতা জানালেন, ‘জাহিদ ভাইয়ের অভিনয়–দক্ষতা, তার সহজ-সরল লুক থেকেই এই চরিত্রের জন্য তাকে বেছে নেয়া হয়েছে। কমেডি ধাঁচের অভিনয়ের জন্য দর্শকদের কাছে তিনি দারুণ জনপ্রিয়। কিন্তু রাজনৈতিক নেতার মতো সিরিয়াস চরিত্রেও তিনি ভালো করার ক্ষমতা রাখেন। আগে এ ধরনের চরিত্রে তাকে কেউ ব্যবহার করেনি।’

অন্যদিকে নিজের চরিত্র সম্পর্কে জাহিদ হাসান জানিয়েছেন, ‘ছবির চিত্রনাট্য পড়ে ভালো লেগেছে বলেই কাজটি করতে রাজি হয়েছি। এটির গল্প অনেকটা থ্রিলার ধরনের। তাছাড়া ছবিতে থাকা আমার চরিত্রটির গল্প শুনে যতটুকু মনে হয়েছে, তাতে কঠোর পরিশ্রম করে কাজটি করতে হবে। একটা ভিন্ন ইমেজে এখানে আমাকে দেখতে পাবেন দর্শক।’

জাহিদ হাসানের আগে এ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন হালের জনপ্রিয় আরিফিন শুভ, বিদ্যা সিনহা সাহা মিম এবং নতুন পরিচালক গোলাম সোহরাব দোদুল। গত শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারের বিএসইসি ভবনের আরটিভি কার্যালয়ে ছবির চুক্তিপত্রে স্বাক্ষর করেন তারা। ‘সাপলুডু’ প্রযোজনা করছে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড(আরটিভি)। প্রতিষ্ঠানটির পক্ষে ছবির চুক্তিপত্রে সই করেন এটির সিইও সৈয়দ আশিক রহমান।

শুক্রবারের চুক্তি সাক্ষর ওই অনুষ্ঠানে নির্মাতা গোলাম সোহরাব দোদুল জানিয়েছিলেন, অ্যাকশন থ্রিলার ধাঁচের ‘সাপলুডু’ ছবি হবে তারকাবহুল। এটির অভিনয়শিল্পীদের তালিকায় থাকবে বিশেষ চমক। তাহলে কী সেই চমকের একজনই অভিনেতা জাহিদ হাসান? উত্তর মিলবে সময় হলেই। আপাতত অপেক্ষা, আরো কোনো নতুন চমক আসবে কি না সেটা দেখার।

প্রসঙ্গত, জাহিদ হাসানের অভিনয়ে হাতেখড়ি কিন্তু বড় পর্দার মাধ্যমেই। ১৯৮৬ সালে আবদুল লতিফ বাচ্চুর পরিচালনায় বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার যৌথ প্রযোজনার ‘বলবান’ ছবিতে প্রথম অভিনয় করেছিলেন তিনি। টেলিভিশনের পর্দায় তার যাত্রা শুরু ১৯৯০ সালে। প্রায় ৩২ বছরের দীর্ঘ ক্যারিয়ারে শতাধিক টিভি নাটক-টেলিফিল্ম এবং গোটা দশেক ছবিতে কাজ করেছেন গুণী এ অভিনয়শিল্পী।

ঢাকাটাইমস/১৫ অক্টোবর/এএইচ 

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত