আমি কাউকে তোয়াক্কা করি না: মেলানিয়া

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ১১:৪৫

বর্তমান বিশ্বে টালমাটাল পরিস্থিতি বিরাজ করছে। যার মূলে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খামখেয়ালিপনা আর বিতর্কিত সিদ্ধান্তের কারণে শুরু থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন ট্রাম্প। তবে ট্রাম্পের ওপরেও খবরদারি করে থাকেন তার স্ত্রী মেলানিয়া। মেকিস্কো থেকে আসা অবৈধ অভিবাসিদের কাছ থেকে শিশুদের আলাদা করার ঘটনায় তার প্রমাণ মিলেছিলো।

তবে এতদিন পর জানা গেলো ট্রাম্পের রাশভারি স্ত্রী মেলানিয়ার সেই সময়কার একটি ঘটনার কারণ। মেক্সিকো সীমান্তে পরিবার থেকে বিচ্ছিন্ন শিশুদের দেখতে গিয়েছিলেন মেলানিয়া। তখন তার শরীরে যে জ্যাকেট ছিলো তাতে লেখা ছিলো ‘আই ডোন্ট কেয়ার’ (আমি তোয়াক্কা করি না)।

সেই সময় বিষয়টি আন্তর্জাতিক গণমাধ্যমে আলোচিত হলেও এ বিষয়ে মুখ খুলেননি মার্কিন ফার্স্ট লেডি।  সেসময় তার সহকারী জানিয়েছিলেন যে, এ বিষয়টি নিয়ে এত আলোচনার কিছু নেই।

এতদিন পর এসে এবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে সেই বিষয়টির বর্ণনা দিয়েছেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া। তিনি জ্যাকেটের লেখার বর্ণনা দিতে গিয়ে বলেন, 'আমি বাচ্চাদের জন্যে এই জ্যাকেট পরিনি। অবশ্যই আমি একটা বার্তা দিতে চেয়েছিলাম'।

সেই বার্তা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘এটা ছিল তাদের জন্যে এবং সেসব মিডিয়ার জন্যে যারা আমার সমালোচনা করছিল। আমি তাদেরকে দেখাতে চেয়েছি যে আমি তোয়াক্কা করি না। আপনি সমালোচনা করে আমাকে যা ইচ্ছা বলতে পারেন। কিন্তু আমি যেটা সঠিক বলে মনে করি - এসব সমালোচনা আমাকে সেটা করা থেকে বিরত রাখতে পারবে না’।

এসময় স্বামী ট্রাম্পের মত মেলানিয়াও গণমাধ্যমে প্রতি ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, ‘আমি প্রায়শই নিজেকে জিজ্ঞেস করি, আমি যদি ওই জ্যাকেটটা না পরতাম, আমাকে নিয়ে কি মিডিয়া এতো কভারেজ দিতো? আমি চাই আমি কি পরে আছি তার পরিবর্তে আমি কি করছি- তারা যেন সেদিকে বেশি দৃষ্টি দেয়’।

ঢাকাটাইমস/১৫অক্টোবর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত