ব্রিটিশ রাজপরিবারে আসছে নতুন অতিথি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ অক্টোবর ২০১৮, ১৫:০৫ | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ১৪:২৬

বিয়ের পাঁচ মাসের মাথায় গর্ভধারণ করার সুসংবাদ দিলেন ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল। আগামী বসন্তেই তিনি মা হচ্ছেন বলে লন্ডনের কেনসিংটন প্রাসাদ থেকে ঘোষণা করা হয়েছে।

প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল দম্পতি সোমবার ১৬ দিনের সফরে অস্ট্রেলিয়ার সিডনিতে পৌঁছান এই দম্পতি। সিডনিতে পৌঁছানোর কয়েক ঘন্টা আগে কেনসিংটন প্রাসাদ থেকে এই সুসংবাদ জানানো হয়। অস্ট্রেলিয়া সফর শেষে দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় দেশ নিউজিল্যান্ডেও যাবেন। মে মাসে বিয়ের পর এই দম্পতির এটাই প্রথম বিদেশ সফর। এর আগে অবশ্য তারা দুই দিনের সফরে প্রতিবেশী দেশ আয়ারল্যান্ডে গিয়েছিলেন।

কেনসিংটন প্রাসাদ থেকে বলা হয়, মে মাসে বিবাহের সময় থেকে পুরো বিশ্ব যে পরিমাণ সমর্থন দিয়েছে তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ই দম্পতি। আর এই সুসংবাদ সবার সঙ্গে ভাগ করতে পেরে তারা আনন্দিত।

হ্যারি-মেগানের অনাগত এই সন্তান রাজপরিবারের সপ্তম উত্তরসূরি। চলতি বছর ১৯ মে বিবাববন্ধনে আবদ্ধ হন ৩৩ বছর বয়সী প্রিন্স হ্যারি আর ৩৬ বছর বয়সী মার্কিন অভিনেত্রী মেগান মার্কেল দম্পতি।

রানি দ্বিতীয় এলিজাবেথ এবং ৬০০ অতিথির উপস্থিতিতে যুক্তরাজ্যের উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জেস চ্যাপেলে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

শ্বেতাঙ্গ বাবা আর কৃষ্ণাঙ্গ মায়ের সন্তান মেগান। তার রাজবধূ হওয়ার এই বিয়েকে নিয়ে মানুষের আগ্রহ ছিল অনেক। প্রিন্সেস ডায়ানার ছেলে প্রিন্স হ্যারি।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত