আবার কূটনীতিকদের সঙ্গে বসছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ১৪:২৮

ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিকদের সঙ্গে বসতে যাচ্ছেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। সোমবার বিকাল চারটায় গুলশানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠকে নেতৃত্ব দেবেন বলে বিএনপির কূটনীতিক শাখার একটি সূত্র নিশ্চিত করেছে। তবে বৈঠকের বিষয়ে গণমাধ্যম কর্মীদের কিছু জানানো হয়নি।

বিএনপির জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বিদেশি প্রতিনিধি দলের এটি নিয়মিত বৈঠক। তবে আজকের বৈঠকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য নেতাদের সাজার বিষয় ও খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে কূটনীতিকদের জানানো হবে।

এ ছাড়া আগামী নির্বাচন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, তাঁর চিকিৎসার অবস্থা, সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের বিষয়েও বিদেশি প্রতিনিধিদলের সঙ্গে আলোচনার কথা রয়েছে।

এই বৈঠকের পর ২০ দলের নেতাদের সঙ্গে বসবে মির্জা ফখরুলের নেতৃত্বাধীন বিএনপির প্রতিনিধিদল। সেখানে ড. কামালের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বিএনপির সম্পৃক্ততা, বিএনপির অবস্থানের বিষয়ে জোট নেতাদের সঙ্গে আলোচনা করা হবে।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর বিদেশি কূটনীতিকদের দলের অবস্থান ও দেশের সমসাময়িক রাজনৈতিক বিষয়ে অবহিত করে বিএনপি।

ঢাকাটাইমস/১৫অক্টোবর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত