মানিকগঞ্জে মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের কর্মবিরতি শুরু

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ১৭:০৬

চাকরি স্থায়ীকরণ ও ছাঁটাইকৃতদের অভিজ্ঞতার আলোকে নিয়োগ দেয়ার দাবিতে মানিকগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু হয়েছে।

সোমবার সকাল ৯টা থেকে সদর উপজেলার মূলজান এলাকার কয়েকশ মিটার রিডার ও ম্যাসেঞ্জার পল্লীবিদ্যুৎ অফিসের সামনে কর্মবিরতি শুরু করে প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেন।

এ সময় ভুক্তভোগীরা অভিযোগ করেন, আগে একজন মিটার রিডার দুই হাজার মিটার রিডিং করতেন এবং একজন ম্যাসেঞ্জার দুই হাজার বিল বিতরণ করতেন। এখন দুইটি পদ একত্রিত করে অন্যায়ভাবে দুইজনের কাজ একজনের ওপর চাপিয়ে দেওয়া হচ্ছে। যা অমানবিক ও কষ্টকর।

এ সময় তারা আরও অভিযোগ করেন, পল্লীবিদ্যুৎ সমিতির কিছু অর্থলোভী জেনালের ম্যানেজার বিআরইবির চেয়ারম্যানকে ভুল বুঝিয়ে এটা করেছেন। কাজের চাপ বাড়িয়ে কর্মী ছাঁটাই করে পুনরায় নিয়োগের মাধ্যমে নিয়োগ বাণিজ্যের পাঁয়তারা করছে তারা।

কর্মবিরতিতে বাংলাদেশ মিটার রিডার, ম্যাসেঞ্জার কেন্দ্রীয় ঐক্য পরিষদের সভাপতি দাউদ খান দাবি করেন, পল্লীবিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের চাকরি স্থায়ী করতে হবে, অস্বাভাবিক কাজের চাপ কমিয়ে সমতায় আনতে হবে, মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের পদ পৃথক করতে হবে, ৯ বছর মেয়াদ সমাপ্তি ও ছাঁটাইকৃতদের অভিজ্ঞতার আলোকে অনতিবিলম্বে পুনঃ নিয়োগ দিতে হবে, ভৌগলিক এলাকা ব্যতীত আবেদনের সুবিধা থাকতে হবে ও পুনঃ নিয়োগে বেসিক কম দেওয়া যাবে না।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :