ময়মনসিংহ সিটি কর্পোরেশনে উন্নীত হওয়ায় আনন্দ মিছিল

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ১৭:২৭

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের গেজেট প্রকাশিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে মহানগর ছাত্রলীগ।

সোমবার দুপুরে জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং মহানগর ছাত্রলীগ নেতা নওশেল আহমেদ অনির নেতৃত্বে শহরের নতুন বাজার থেকে আনন্দ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। ছাত্রলীগ নেতাকর্মীরা এসময় ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটুর পক্ষ থেকে মিষ্টি বিতরণ করেন।

এ সময় ছাত্রলীগ নেতা শাহীন আলম, উবায়দুল্লা, মাহমুদ শাহরিয়ার মিশু, পরাগ সরকার, অনিকসহ মহানগরের বিভিন্ন ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নীত করে গেজেট প্রকাশ করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। রবিবার বিকালে এ গেজেট প্রকাশ করা হয়।

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন-২ শাখার) আইন ও ক্ষমতা বলে সরকার ময়মনসিংহ পৌরসভার পৌর এলাকার ৩২টি মৌজার সমন্বয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশন প্রতিষ্ঠা করা হলো।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান জানান, বিধি অনুযায়ী স্থানীয় সরকার মন্ত্রণালয় নবগঠিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক নিয়োগ করবেন এবং আনুষ্ঠানিক সিটি কর্পোরেশনের কার্যক্রম শুরু হবে। ময়মনসিংহ সিটি কর্পোরেশন গঠনের মধ্যদিয়ে এ অঞ্চলের দীর্ঘদিনের দাবি পূরণ হলো।

প্রকাশিত গেজেট অনুযায়ী ৩২টি মৌজা হচ্ছে- ময়মনসিংহ টাউন, গোহাইলকান্দি, গলগন্ডা, বলাশপুর, কাশর, ভাটিকাশর, সেহড়া, কৃষ্ণপুর, কেওয়াটখালী, চকছত্রপুর, রাক্তা, ঢোলাদিয়া, মাসকান্দা, বয়রা-ভালুকা, ছত্রপুর, আকুয়া (আংশিক), বাড়েরা, কল্পা, চর সেহড়া, হাসিবাসী, বাদেকল্পা, বাইসাখাই, খাগডহর, সুতিয়াখালী, রহমতপুর (আংশিক), কিসমত, বেলতলী, দাপুনিয়া (আংশিক), চর ঈশ্বরদিয়া, গোবিন্দপুর, চর রঘুরামপুর ও জেলখানার চর (আংশিক)।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/এমডি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত