দ্বিতীয় বিয়েতে বাধা দেয়ায় গৃহবধূকে মারপিট

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ১৮:৫১

দ্বিতীয় বিয়েতে বাধা দেয়ায় লালমনিরহাটের আদিতমারী উপজেলায় এক গৃহবধূকে নির্মমভাবে পিটিয়েছে দ্বিতীয় স্ত্রীর পরিবার। তাকে রক্ষা করতে গিয়ে গুরুতর জখম হয়েছেন গৃহবধূর জা’।

রবিবার সকালে আদিতমারী উত্তরপাড়া গ্রামে নিজ বাড়িতে দুই গৃহবধূকে মারপিট করা হয়।

আহত গৃহবধূ আমেনা বেগম (৩৮) আদিতমারী উত্তরপাড়া গ্রামের মমিনুর ইসলামের স্ত্রী। তার জা জামিলা বেগম (৩০) প্রতিবেশী মফিজুল ইসলামের স্ত্রী।

জানা যায়, স্ত্রী আমেনাকে বাড়িতে রেখে কাজের সন্ধানে ঢাকায় পাড়ি জমান তার স্বামী মমিনুর ইসলাম। ঢাকায় পাশাপাশি এলাকায় থাকতেন তার প্রতিবেশী আব্দুল হকের স্বামী পরিত্যক্তা মেয়ে রাশিদা বেগম। সেখানে কাজের সুবাদে তাদের প্রেমের সম্পর্ক গড়ে। পরে তারা প্রথম স্ত্রীর অনুমতি না নিয়েই বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

বিষয়টি এলাকায় জানাজানি হলে আমেনা বেগম তার স্বামী মমিনুরের কাছে মোবাইলে জানতে চান। এ সময় মোবাইলে উভয়ের মাঝে বাকবিতণ্ডা হয়। এতে ক্ষিপ্ত হয়ে স্বামী মমিনুর তার ছোট স্ত্রী রাশিদার ভাই শফিকুলকে পাঠিয়ে রবিবার সকালে আমেনাকে নিজ বাড়িতে একা পেয়ে মারপিট করেন। এ সময় তাকে বাঁচাতে এগিয়ে এলে তার জা জামিলা বেগমও শফিকুলের লাঠির আঘাতে গুরুতর জখম হন।

তাদের আর্তচিৎকারে স্থানীয়রা ছুটে এসে আমেনা ও জামিলাকে উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় আমেনা বাদী হয়ে আদিতমারী থানায় অভিযোগ দায়েরর প্রস্তুতি চলছে বলে জানান আমেনার রফিকুল ইসরাম।

হাসপাতালের বেডে আমেনা বেগম জানান, দীর্ঘদিন ধরে তাকে বাড়িছাড়া করার চেষ্টা করছেন তার স্বামী ও শফিকুল ইসলাম। অনুমতি ছাড়া দ্বিতীয় বিয়ের বিষয়ে জানতে চাওয়ায় তার স্বামী শফিকুলকে পাঠিয়ে এ হামলা করেছে। তিনি বিচার দাবি করেন।

আদিতমারী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. হামজা জানান, দুই গৃহবধূর স্পর্শকাতর জায়গাসহ সারা শরীরের লাঠির আঘাত রয়েছে। তাদের চিকিৎসা চলছে।

ওই এলাকার ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, দ্বিতীয় বিয়ের কারণে এ গৃহবধূকে প্রায়ই নির্যাতন করতেন মমিনুর। সম্প্রতি বিয়ের বিষয়টি জানাজানি হলে প্রকাশ্যে এই হামলা হয়। গৃহবধূকে আইনের আশ্রয় নিতে বলা হয়েছে।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত