১২ বলে হাফ সেঞ্চুরি আফগান ক্রিকেটারের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ২১:১৩

আফগান প্রিমিয়ার লিগে মাত্র ১২ বলে হাফ সেঞ্চুরি করে রেকর্ড গড়েছেন আফগান ক্রিকেটার হজরতুল্লাহ জাজাই।  সেই সঙ্গে  টি-টোয়েন্টিতে ক্রিস গেইল ও যুবরাজ সিংয়ের রেকর্ড স্পর্শ করেছেন জাজাই।

২০ বছর বয়সী জাজাই কাবুল জুয়ানানের হয়ে ব্যাট করতে নেমে বাঁ-হাতি স্পিনার আব্দুল্লাহ মাজারির এক ওভারে ৬ বলে ৬টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম হাফ-সেঞ্চুরি করার কৃতিত্ব দেখান। জাজাইয়ের এই কৃতিত্ব ওয়েস্ট ইন্ডিয়ান তারকা ক্রিস গেইল নিজেও বেশ উপভোগ করেছেন। গেইল এই ম্যাচে কাবুলের প্রতিপক্ষ বাল্ক লিজেন্ডের হয়ে মাঠে ছিলেন।

নিজের আইডল হিসেবে সবসময়ই গেইলকে দেখে আসছেন জাজাই। তার সামনে এই কৃতিত্ব দেখাতে পেরে উচ্ছ্বসিত জাজাই বলেছেন, ‘গেইলের সামনে এই কৃতিত্ব দেখাতে পারাটা আমার ক্রিকেট ক্যারিয়ারে অন্যতম সেরা একটি মুহূর্ত। আমি আমার স্বাভাবিক খেলাটাই খেলতে চেষ্টা করেছি, কোন রেকর্ডের জন্য খেলিনি। এই মুহূর্তটা আমার জন্য বেশ গর্বের। এখন সত্যিকারের লিজেন্ডদের নামের পাশে আমার নামও থাকবে।’

আফগানিস্তান ওয়ানডে ও টি টোয়েন্টি দলের সদস্য বাঁ-হাতি জাজাই শেষ পর্যন্ত ১৭ বলে ৬২ রান করে সাজঘরে ফিরে গেছেন। যদিও তার দল বাল্কের ২৪৫ রানের জবাবে ২২৩ রানে অল আউট হয়ে ২১ রানের পরাজয় বরণ করে। নানগারহল লিওপার্ডের বিপক্ষে মাত্র পাঁচ দিন আগে জাজাই ১২৪ রানের ইনিংস উপহার দিয়েছিলেন।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/আই)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত