ফখরুদ্দীনের উপদেষ্টার সঙ্গে ঐক্য নিয়ে ফখরুলকে শরিকদের প্রশ্ন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ২২:৪৬
ফাইল ছবি

ড. কামাল হোসেনের নেতৃত্বে ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ নামে নতুন যে জোটের যাত্রা শুরু হয়েছে এতে ফখরুদ্দীনের নেতৃত্বাধীন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেনের থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন ২০ দলের শরিকরা। এ ব্যাপারে তারা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে সরাসরি প্রশ্ন করেছেন। তবে ‘কৌশলী’ জবাব দিয়ে ফখরুল শরিকদের আশ্বস্ত করেছেন বলে সূত্রে জানা গেছে।

সোমবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলের বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে নবগঠিত জাতীয় যুক্তফ্রন্ট নিয়ে আলোচনা হয়।

দীর্ঘ আলোচনা ও গুঞ্জনের পর গত শনিবার ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপিসহ সরকারবিরোধী দলগুলো নিয়ে ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ নামে জোটের যাত্রা শুরু হয়। সেখানে বদরুদ্দোজা চৌধুরীর বিকল্পধারা থাকার কথা থাকলেও শেষ পর্যন্ত সরে যায়। কয়েকটি রাজনৈতিক দলের বাইরে মইনুল হোসেন ও জাফরুল্লাহ চৌধুরী এই জোটে বিশেষ গুরুত্ব পান।

জোট গঠনের পর আজ ছিল ২০ দলের প্রথম বৈঠক। সেখানে একটি শরিক দলের মহাসচিব ‘জাতীয় ঐক্যফ্রন্টের’ সঙ্গে এক এগারোর সরকারের উপদেষ্টা মইনুল হোসেনের থাকা নিয়ে প্রশ্ন তোলেন। বলেন, সেই সরকারের সময় বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, একথা বলার পর বিএনপি মহাসচিব তাকে থামিয়ে দিয়ে বলেন, এগুলো নিয়ে বাড়াবাড়ি করবেন না। আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আছি। যারা আসবে তাদেরকে স্বাগত জানাবো।

এ সময় ফখরুল জানান, মইনুল হোসেন ও জাফরুল্লাহ চৌধুরী ব্যক্তি হিসেবে জাতীয় ঐক্যফ্রন্টে আছেন।

ফখরুদ্দীনের উপদেষ্টা মইনুল হোসেন ২০০৭ থেকে ২০০৮ সাল পর্যন্ত তথ্য, আইন, বিচার, তথ্য, গৃহায়ণ ও গণপূর্ত, ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন। বিএনপি বরাবর অভিযোগ করে আসছে, তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে এসেছে, তাদের মধ্যে ভাঙন ধরানোর চেষ্টাসহ নানাবিধ চেষ্টা করেছেন।

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত