ইসিতে ‘বিভক্তির’ মধ্যে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন মাহবুব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ অক্টোবর ২০১৮, ২৩:০০

সহকর্মীদের সঙ্গে মতের অমিলের মধ্যেই যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। আগামী ২০ অক্টোবর যু্ক্তরাষ্ট্রের উদ্দেশে তার ঢাকা ছাড়ার কথা রয়েছে। এই সফরকে ব্যক্তিগত সফর বলে জানিয়েছে ইসি।

গত ১১ অক্টোবর নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত একটি চিঠি চিফ অ্যাকাউন্টস অফিসার, কেবিনেট সেক্রেটারি, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সব দপ্তরে পাঠানো হয়। চিঠিটি নির্বাচন কমিশনের ওয়েবসাইটেও দেয়া আছে।

ইসি সূত্রে জানা গেছে, আগামী ২০ অক্টোবর যু্ক্তরাষ্ট্রের উদ্দেশে মাহবুব তালুকদারের ঢাকা ছাড়ার কথা রয়েছে। ব্যক্তিগত সফরে ২০ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত তিনি যুক্তরাষ্ট্রে থাকবেন। সেখানে থাকবেন তার মেয়ে মিসেস আইরিন মাহবুবের কাছে।

এই সফর সম্পর্কে জানতে ফোন করা হলে মাহবুব তালুকদার ঢাকাটাইমসকে বলেন, এটা ব্যক্তিগত সফর। আগে থেকেই সফরসূচি নির্ধারিত বলে জানান তিনি।

এদিকে মাহবুব তালুকদার এমন সময় সফরে যাচ্ছেন যখন সহকর্মীদের সঙ্গে তার স্পষ্ট বিরোধ চলছে। সোমবার ‘নোট অব ডিসেন্ট’ কমিশন সভা বর্জন করেন তিনি। বিকালে তিনি সাংবাদিকদের বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কিছু প্রস্তাবনা কমিশন সভায় উপস্থাপন করতে না দেয়ায় তিনি অপমানিত হয়েছেন। তাই তিনি বের হয়ে এসেছেন।

এর আগে গত ৩০ আগস্ট ইসির কমিশন সভাও ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে বর্জন করেছিলেন আলোচিত এই কমিশনার। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছিলেন, ‘আমি মনে করি একাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করা ঠিক হবে না। কারণ, অধিকাংশ রাজনৈতিক দল ইভিএম চায় না।’

(ঢাকাটাইমস/১৫অক্টোবর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত